ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
২৫ °সে


ইমার্জিং কাপে সৌম্য- আফিফরা

ইমার্জিং কাপে  সৌম্য- আফিফরা

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) আয়োজিত এসিসি ইমার্জিং টিমস এশিয়া কাপ বাংলাদেশে শুরু হবে আগামী ১৪ নভেম্বর। দুই গ্রুপে আটটি দল অংশ নিবে এই টুর্নামেন্টে। ‘এ’ গ্রুপে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও ওমান রয়েছে। ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে আছে ভারত, হংকং ও আরব আমিরাত।

টুর্নামেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হবে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠ ও একাডেমি মাঠ, বিকেএসপির তিন ও চার নম্বর মাঠ ও মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। অবশ্য মিরপুর স্টেডিয়ামে শুধু দুটি সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে। গ্রুপপর্বের ম্যাচগুলো কক্সবাজার ও বিকেএসপিতে অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর মাঠে গড়াবে ফাইনাল।

‘এ’ গ্রুপের দলগুলো ১২ নভেম্বর ঢাকায় আসছে। ঐ দিনই ঢাকা থেকে কক্সবাজার চলে যাবে। ‘বি’ গ্রুপের দলগুলো ঢাকায় অবস্থান করবে।

১৪ নভেম্বর নিজেদের প্রথম ম্যাচে বিকেএসপির চার নম্বর মাঠে হংকংয়ের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। ১৬ নভেম্বর তিন নম্বর মাঠে ভারতের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিকরা। একই মাঠে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আরব আমিরাতের বিরুদ্ধে লড়বে বাংলাদেশ ইমার্জিং দল।

এদিকে মিরপুর স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন। বিসিবি আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করলেও গতকাল বিসিবি একাডেমি মাঠে অনুশীলন করেছে ইমার্জিং দল। খুব শিগিগরই দল ঘোষণা করবে বিসিবি। হেড কোচ চম্পকা রমানায়েকে, সহকারী কোচ জাফরুল এহসান, গোলাম মুর্তজা, ট্রেনার তুষার হাওলাদাররা অনুশীলন পরিচালনা করেন।

এক ঝাঁক তরুণ ক্রিকেটার নিয়েই সাজানো হয়েছে ইমার্জিং দল। প্রতিশ্রুতিশীল এসব তরুণদের হাত ধরেই এবার ঘরের মাঠে এই টুর্নামেন্টে ভালো কিছু আশা করছে বাংলাদেশ। বিসিবি সূত্রে জানা গেছে, ইমার্জিং কাপে খেলবেন সৌম্য সরকার। ভারত সফরের টেস্ট দলে সুযোগ পাননি তিনি। ভারতে টি-২০ সিরিজ শেষে ফিরেই ইমার্জিং দলে যোগ দিবেন তিনি। এছাড়াও টি-২০ সিরিজ শেষে সৌম্যর সঙ্গে ফিরবেন আফিফ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, নাঈম শেখ, আরাফাত সানি, শফিউল ইসলামরা। তাদের মধ্যে আফিফ, বিপ্লব, নাঈম শেখও খেলবেন ইমার্জিং কাপে। ভারতে টি-২০ সিরিজ শেষ হবে ১০ নভেম্বর।

ইমার্জিং এশিয়া কাপে মূলত অনূর্ধ্ব-২৩ ক্রিকেটাররাই খেলে থাকেন। তার বাইরে জাতীয় দলের চার ক্রিকেটার খেলানোর সুযোগ রয়েছে। যাদের বয়স ২৩ এর বেশি।

গতকাল একাডেমি মাঠে ইমার্জিং দলের অনুশীলনে ছিলেন নাজমুল হোসেন শান্ত, মাহিদুল ইসলাম অঙ্কন, হাসান মাহমুদ, মেহেদী হাসান, সুমন খান, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি, ইয়াসির আলী রাব্বি ও জাকির হাসান।

ইমার্জিং কাপে বাংলাদেশ দলের নেতৃত্ব পেতে পারেন নাজমুল হোসেন শান্ত। গতকাল অনুশীলন শেষে ফেরার পথে মেহেদী হাসান মিরাজ শুভকামনা জানিয়েছেন শান্তকে। পরে ভারত সফরের জন্য মিরাজকেও শুভকামনা জানান শান্ত।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন