ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
২৫ °সে


টি-১০ লিগ

ছাড়পত্র পেয়েছেন শুধু ফরহাদ রেজা

ছাড়পত্র পেয়েছেন শুধু ফরহাদ রেজা

রাজশাহী বিভাগীয় দল তখনো মাঠে আসেনি। তার আগেই গতকাল বিসিবি একাডেমি মাঠে হাজির ফরহাদ রেজা। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পঞ্চম রাউন্ডে খেলবেন না বলেই দলের আগে অনুশীলনে চলে আসেন এই পেস বোলিং অলরাউন্ডার। পরে একাডেমির নেটে একাকী ব্যাটিংও করেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

ফরহাদ রেজার ব্যক্তিগতভাবে অনুশীলনের কারণ হলো টি-১০ লিগ। আবুধাবিতে চলতি মাসে অনুষ্ঠেয় টি-১০ লিগে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসেবে খেলার ছাড়পত্র পেয়েছেন তিনি। বাংলাদেশি মালিকানার দল বাংলা টাইগার্সে খেলবেন তিনি। আগামী ১২ নভেম্বর আবুধাবির উদ্দেশ্যে বিমান ধরবেন ফরহাদ রেজা। গতকাল জানিয়েছেন, আমি একাই ছাড়পত্র পেয়েছি।

বাংলা টাইগার্সের অংশীদার সিরাজউদ্দিন আলমগীরও বিষয়টি নিশ্চিত করেছেন। বাংলা টাইগার্সে তাই বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ফরহাদ রেজা। বিসিবির সাবেক এই পরিচালক গতকাল বলেছেন, ‘আসলে আর কাউকে বিসিবি ছাড়পত্র দেয়নি। জাতীয় দলের খেলা, জাতীয় লিগ চলছে, কদিন পর শুরু হবে ইমার্জিং এশিয়া কাপ। সবমিলিয়ে বাংলাদেশের ক্রিকেটার পাওয়া যায়নি। আমরা বিদেশি ক্রিকেটার নিয়েছে বদলি হিসেবে। রাইলি রুশো, ডেভিড উইজ, লিয়াম প্লাঙ্কেটদের নিয়েছি আমরা।’

যদিও ড্রাফট থেকে সাত বাংলাদেশি ক্রিকেটারকে দলে টেনেছিল বাংলা টাইগার্স। ফরহাদ রেজা ছাড়াও আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, জুনায়েদ সিদ্দিক, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান, আরাফাত সানিরা সুযোগ পেয়েছিলেন। বিসিবির ছাড়পত্র না পাওয়ায় যেতে পারছেন না জুনায়েদ-বিজয়রা। ক্রিকেটারদের ধর্মঘটে ফ্র্যাঞ্চাইজ লিগে খেলার দাবি তোলা ফরহাদ রেজাই শেষ পর্যন্ত ছাড়পত্র পেয়েছেন।

আবু জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আট দলের অংশগ্রহণে ১০ ওভারের এই ক্রিকেট লিগ শুরু হবে আগামী ১৫ নভেম্বর। শেষ হবে ২৪ নভেম্বর। বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটার থিসেরা পেরেরা। হেড কোচ হিসেবে কাজ করার কথা রয়েছে বাংলাদেশের সাবেক ক্রিকেটার আফতাব আহমেদের। দলের সহকারী কোচ নাজিমউদ্দিন ও ম্যানেজার থাকবেন নাফিস ইকবাল।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন