ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
২৫ °সে


নতুন নেইমারের আগমনি বার্তা

নতুন  নেইমারের  আগমনি বার্তা

ব্রাজিলীয় ফরোয়ার্ড রড্রিগো দুর্দান্ত হ্যাটট্রিকে ক্লাব ফুটবলের সবচাইতে বড়ো আসরেই নিজের আগমনি জানান দিলেন। তার এ নৈপুণ্যে রিয়াল মাদ্রিদ ৬-০ গোলে জিতল গালাতাসারায়ের বিরুদ্ধে।

রড্রিগো দ্বিতীয় তরুণতম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক হাঁকানোর কৃতিত্ব দেখালেন। অপরজন হলেন রিয়াল কিংবদন্তি রাউল। ১৮ বছরের এই স্ট্রাইকারকে অনেকেই ইতিমধ্যে নতুন ‘নেইমার’ বলে ডাকতে শুরু করেছেন। তার ইউরোপে আসাটাও নেইমারের মতো। ব্রাজিলের ক্লাব সান্তোস থেকে স্পেনে আসার মধ্য দিয়ে।

রিয়ালে এ মৌসুমেই যোগ দেওয়া ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার রড্রিগো সম্পর্কে দক্ষিণ আমেরিকার বাইরে খুব কম লোকই জানত। নেইমারও একই উচ্চতার খেলোয়াড়। স্প্যানিশ ক্লাবটিতে যোগদানের পর এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায় ছয় খেলায় পাঁচ গোল করেছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের খেলাটির পর রড্রিগো বলেন, ‘বার্নাব্যুতে আমার নামে গাইতে শোনাটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। আমি খুবই আনন্দিত, এটা পরিণত হয় আনন্দের রাতে। তবে আমি চেষ্টা করে যাবো এবং শান্ত থাকব।’

বার্নাব্যু চতুর্থ মিনিটেই এই ব্রাজিল কিশোরকে অভিনন্দিত করে যখন তিনি স্বদেশি মার্সেলোর কাছ থেকে বল পেয়ে বা পায়ে নিখুঁতভাবে বল জালে জড়ান। ৩ মিনিট পর আবারও মার্সেলোর বলে দর্শনীয় হেডে দ্বিতীয় গোলটিরও দেখা পান রড্রিগো। এর সুবাদে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম ৭ মিনিটে দুই গোল দেওয়া প্রথম খেলোয়াড়ে পরিণত হন তিনি।

অধিনায়ক সার্জিও রামোস পেনাল্টি না মারলে চটজলদি হ্যাটট্রিকটি হয়ে যেত তার। এর পরিবর্তে বেনজেমাকে বিরতির ঠিক আগে গোলের জোগান দেন এই ব্রাজিলীয়। বেনজেমাও এর প্রতিদান দেন। খেলাটির যোগ হওয়া সময়ে এই বেনজেমার জোগানেই হ্যাটট্রিকের দেখা পান ইতিমধ্যে ব্রাজিল দলেও ডাক পাওয়া ফরোয়ার্ডটি। কোচ জিনেদিন জিদান অবশ্য বলেছেন, ‘রড্রিগো তাকে বিস্মিত করে না। কারণ তার মধ্যে সবকিছুই আছে। সে বুদ্ধিমান, সে দ্রুত শেখে এবং শেখার মাধ্যমে উন্নতি করতে চায়। শারীরিকভাবে তাকে আরো ভালো হতে হবে। তবে টেকনিক্যাল দিক বিচারে সে জানে বল নিয়ে কিভাবে সবকিছু করতে হয়।’

বেনজেমা বলেন, ‘রড্রিগো মাত্র ১৮ বছর বয়সি। কিন্তু সে হলো নির্ভীক। আমি একজন তরুণ ফুটবলারকে এভাবে খেলতে দেখতে পাওয়াটা পছন্দ করি।’ বিবিসি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন