ঢাকা শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে


রিয়ালের বিপক্ষে ফিরতে চান নেইমার

রিয়ালের বিপক্ষে ফিরতে চান নেইমার

রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ দিয়ে পিএসজির হয়ে আবার মাঠে নামার কথা ভাবছেন ব্রাজিল তারকা নেইমার। ২৬ নভেম্বর দুই দলের খেলাটি বার্নাব্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা।

ব্রাজিলের হয়ে গত মাসে সিঙ্গাপুরে নাইজেরিয়ার বিরুদ্ধে খেলতে গিয়ে এই স্ট্রাইকার মাঠ থেকে ছিটকে যান। বর্তমানে তিনি ইনজুরি সারিয়ে মাঠে ফিরে অনুশীলন করছেন। তবে তিনি মাঠে ফিরলেও কোচ থমাস টুখেলের মূল দলের বাইরে একা একা অনুশীলন করছেন। ক্লাবের দুজন কোচিং স্টাফও কাজ করছেন তার সঙ্গে।

নেইমার নিজেই তার অনুশীলনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। অপরদিকে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি জানিয়েছে, বিশ্বের সবচাইতে দামি এই ফুটবলার এ সপ্তাহ থেকে মূল দলের সঙ্গে অনুশীলনে যোগ দেবেন।

এই ইনজুরির কারণে আর্জেন্টিনার বিরুদ্ধে অনুষ্ঠিতব্য প্রীতি ম্যাচেও তাকে দলে রাখেননি কোচ তিতে। ব্রাজিল ১৫ নভেম্বর তাদের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার সঙ্গে সৌদি আরবের মাঠে খেলবে। এর চার দিন পর সেলেচাওরা যাবে আবুধাবিতে, যেখানে তাদের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া।

পিএসজি অবশ্য আশা করছে, নেইমার আবার মাঠে ফিরে বর্তমানে ফর্মের তুঙ্গে থাকা কিলিয়ান এমবাপের সঙ্গে আক্রমণভাগে যোগ দেবেন। এ বছরের মার্চের পর দুজনের আর একসঙ্গে জুটি বেঁধে আক্রমণ রচনা হয়নি। কারণ মাঝে ফরাসি এই স্ট্রাইকারও ইনজুরিতে ছিলেন।

এমবাপে ফিট হয়ে দলে যোগ দেওয়ার পর মাঠের বাইরে নেইমার। সামনে আবার জাতীয় দলগুলোর খেলা আছে। এই সময়ে ক্লাবের খেলা বন্ধ থাকবে বলে নেইমার পুরোপুরি ফিট হয়ে ওঠার কাজটা জোরদার করতে পারবেন।

তার ফেরাটা উজ্জীবিত করবে পিএসজিকে। কেননা, নিজের ক্লাব বদল নিয়ে সৃষ্ট অনিশ্চয়তার কারণে তিনি মৌসুমের শুরুটায় দলের সঙ্গে যোগ দিতে পারেননি। তবে সেসব অনিশ্চয়তা দূর হওয়ার পর তিনি ভালোভাবেই ফেরেন।

কিন্তু ২৭ বছরের এই ব্রাজিলীয় আবার মাঠ থেকে ছিটকে পড়লে তাকে ছাড়া পাঁচ খেলায় অংশ নিয়ে চারটিতে জয়ী হয় কোচ টুখেলের দল। কিন্তু একটি খেলায় তারা পয়েন্ট টেবিলের নিচে থাকা দিজের কাছে ১-০ গোলে পরাস্ত হয়।

জাতীয় দলগুলোর কারণে ইউরোপীয় মৌসুমের বিরতি শেষ হবে ২২ নভেম্বর। এরপর ফরাসি ক্লাবটির প্রথম খেলা লিলের সঙ্গে। সেটিতে অংশ না নিলে তিনি সামনে পাবেন রিয়াল ও গালাতাসারায়কে। এছাড়া ডিসেম্বরে থাকবে লিগের পাচটি খেলা। সব মিলিয়ে ব্যস্ত সূচিই থাকবে নেইমারের সামনে। মার্কা।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন