ঢাকা বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
২৪ °সে


নতুন পরিকল্পনায় এগোবেন জেমি

প্রবাসীরা সংবর্ধনা দিল ফুটবলারদের
নতুন পরিকল্পনায় এগোবেন জেমি

দরকার ছিল একটা প্রস্তুতি ম্যাচ। ভারত ম্যাচের পর ফুটবল দলটাকে ফাইন টিউনিংয়ের জন্য একটা ম্যাচের কথা আগেই জানিয়ে রেখেছিলেন ব্রিটিশ কোচ জেমি ডে। বাফুফে ম্যাচের আয়োজন করবে সেটাও জানিয়েছিল। ওমানের মতো শক্তিশালী ফুটবলের বিপক্ষে মাঠে নামার আগে যদি প্রস্তুতিটা দেখে নেওয়া যায়, তাহলে পরবর্তী কাজটা কোচের জন্য সহজ হয়ে যায়। সেটাই করে নিয়েছেন জেমি ডে। বৃস্পতিবার রাতে ওমানের রাজধানী মাসকটের প্রিমিয়ার লিগের শীর্ষ দল মাসকট ক্লাবের বিপক্ষে দারুণ খেলেছে বাংলাদেশ। জীবন, বিপলু, সবুজের গোলে (৩-১) জয় পেয়েছে। জয়ের চেয়েও জেমি দেখেছেন তার খেলোয়াড়দের। প্রথম একাদশটি পালাক্রমে তুলে নিয়ে বেঞ্চের ফুটবলারদেরও নামিয়েছিলেন। ম্যাচে দুটি পেনাল্টি পেয়েছিল মাসকট ক্লাব প্রথমটিতে গোল হলেও দ্বিতীয়টিতে গোল করতে পারেনি মাসকট ক্লাব। লালকার্ড পেয়ে মাসকট ক্লাবের অধিনায়ক মাঠ ছেড়েছেন। ম্যাচে চারটি গোল দেখেছেন দর্শক। জেমির নোটবুকে অনেক প্রাপ্তির কথা উঠেছে। ১৪ নভেম্বর ওমানের বিপক্ষে মূল ম্যাচ। সেই লড়াইয়ের আগে জেমি যেন অনেকটাই নির্ভার খেলোয়াড় গোছানোর ক্ষেত্রে। চূড়ান্ত একাদশ কাদের নিয়ে গঠন হবে তা নিয়ে কোনো চিন্তা নেই জেমির। আজ এবং আগামীকাল, হাতে দুই দিন সময় আছে। এই সময়ে একাদশটাকে গুছিয়ে নিবেন জেমি।

দর্শকের জন্যই প্রস্তুতি ম্যাচটার ভেন্যু পরিবর্তন করা হয়েছিল। ওমানে বাংলাদেশের ম্যাচ দেখেছেন কয়েক শত প্রবাসী বাঙালি। দর্শক দেশের পতাকা নিয়ে খেলা দেখেছেন তারা। জীবন, সুফিল, গোলকিপার সোহেল, গোলকিপার রানা, গোলকিপার জিকো, রায়হান, জামাল ভুঁইয়া, ইয়াসিন, রহমতদের খেলায় দারুণ খুশি। বিশেষ করে ডেনমার্ক প্রবাসী জামাল ভুঁইয়ার প্রতি দর্শক আগ্রহ বেশি ছিল। ইউরোপের জীবন ছেড়ে বাংলাদেশে এসে ফুটবল খেলাটাকে পেশা হিসেবে নিয়েছেন জামাল। সময়ের সঙ্গে সঙ্গে আজ তার হাতে বাংলাদেশ ফুটবল দলের নেতৃত্ব। খেলাটাও খেলছেন ভালো।

ওমানে বাংলাদেশ কমিউনিটি জাতীয় ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছে। বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারাও সেখানে উপস্থিত ছিলেন। খেলোয়াড় কোচ কর্মকর্তারা প্রবাসী বাঙালিদের সংবর্ধনা পেয়ে খুশি। দলের ম্যানেজার সতজিত দাস রুপু প্রবাসী বাঙালিদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা যেভাবে মাঠে গিয়ে খেলোয়াড়দের সমর্থন দিয়েছেন। পাশে ছিলেন তাতে মাঠে নেমে খেলোয়াড়রাও উজ্জীবিত ছিল। মনে হয়নি আমরা দেশের বাইরে আছি। আগামীতেও এভাবে সমর্থন দেবেন। ওমানের বিপক্ষে মাঠে আসবেন।’

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন