ঢাকা শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৭
২৪ °সে

এল ক্লাসিকো অনিশ্চিত হ্যাজার্ডের?

এল ক্লাসিকো অনিশ্চিত হ্যাজার্ডের?

নিজেদের কিছুটা দুর্ভাগ্যই ভাবতে পারে রিয়াল মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ার পর থেকে আক্রমণভাগে একজন তারকার অভাবে ভুগছিল দলটি। এডেন হ্যাজার্ড সে শূন্যতাটা কাটিয়ে ওঠার একটা ইঙ্গিত যেই দিচ্ছিলেন, তখনই পড়লেন চোটের খড়গে। ডান পায়ের গোড়ালিতে পাওয়া চোটটি আসন্ন এল ক্লাসিকোতেও তার উপস্থিতিকে ফেলে দিয়েছে প্রশ্নের মুখে।

আসছে ১৮ ডিসেম্বর মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনার মাঠে খেলবে রিয়াল। তার আগে হ্যাজার্ডের চোট কোচ জিনেদিন জিদানকে কৌশলে পরিবর্তনে বাধ্য করছে।

আসন্ন বড়দিন উপলক্ষ্যে সম্প্রতি একটি ভোজসভার আয়োজন করেছিল রিয়াল খেলোয়াড়রা। স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা জানায় সেখানে সাবেক চেলসি ফরোয়ার্ড হ্যাজার্ড পৌঁছেছিলেন ক্রাচে ভর করে! স্পেনের রাজধানীর ফিলানডন রেস্টুরেন্টে সে রাতে তিনি গিয়েছিলেন থিবো কোর্তোয়ার গাড়িতে চড়ে। যেখানে তার স্বাভাবিক চলাচলে অস্বস্তিটা ছিল বেশ স্পষ্ট। রেস্টুরেন্টে দলীয় ছবিতে দেখা যাচ্ছিল দাঁড়াতেই কষ্ট হচ্ছিল তার, যাতে বুঝা যাচ্ছিল ডান পায়ের গোড়ালিতে ভরই দিতে পারছিলেন না রিয়াল তারকা। এমন ফিটনেস নিয়ে আর যাই হোক, ফুটবল তো খেলা চলে না! তাই স্প্যানিশ সংবাদ মাধ্যমে জোর গুঞ্জন, বার্সেলোনার বিপক্ষে দেখা যাবে না বেলজিয়ান এই ফরোয়ার্ডকে। অথচ চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পঞ্চম ম্যাচে পিএসজির বিপক্ষে চোটটি পাওয়ার পর সংবাদ মাধ্যমকে রিয়ালের পক্ষ থেকে জানানো হয়েছিল বার্সার মুখোমুখি হওয়ার আগেই সেরে উঠবেন হ্যাজার্ড।

চোট কাটিয়ে ওঠার লক্ষ্য নিয়ে হ্যাজার্ডের পুনর্বাসন প্রক্রিয়া রিয়ালের অনুশীলন কেন্দ্র ভালদেবেবাসে চলছে প্রতিদিনই। তবে প্রক্রিয়াটা বেশ ধীরগতির। আর তাই ধারণা করা হচ্ছে ঘোষিত সময়ের চেয়ে কিছু বেশি সময় নিয়ে তবেই ফিরবেন হ্যাজার্ড। বার্সার বিপক্ষে হ্যাজার্ড মাঠে নামবেন কি না সেটা নিয়ে সংশয় খোদ জিদানের মনেও। জানুয়ারির আগে তারকা ফরোয়ার্ডকে পাওয়া নিয়েও আছে ধোঁয়াশা।

অগত্যা এল ক্লাসিকোর আগে চোট কাটিয়ে রিয়াল মাদ্রিদ দলে যদি নাই ফেরেন হ্যাজার্ড, তবে বাধ্য হয়েই কৌশল বদলাতে হবে জিদানকে। সেক্ষেত্রে পরিবর্তিত পরিস্থিতিতে ৪-৪-২ ছকে স্ট্রাইকার কারিম বেনজেমার সঙ্গে দেখা যেতে পারে গ্যারেথ বেলকে। চোট সমস্যা আছে বার্সা শিবিরেও। বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চোট নিয়ে মাঠ ছাড়া উসমান দেম্বেলে খেলবেন না এই ম্যাচে এটা একরকম নিশ্চিতই।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৪ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন