বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ছিটকেই গেলেন হ্যাজার্ড

আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৯, ২১:৫৩

গোড়ালির চোট রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড এডেন হ্যাজার্ডের এল ক্লাসিকোয় উপস্থিতিকে শঙ্কার চাদরে মুড়িয়ে দিয়েছিল আগেই। গত বৃহস্পতিবার মেডিক্যাল পরীক্ষার পর জানা গেছে বার্সেলোনার বিপক্ষে মাঠে নামার কোনো সম্ভাবনাই নেই বেলজিয়ান ফরোয়ার্ডের। শঙ্কা আছে চলতি বছরে আর মাঠে নামা নিয়েও। ক্রিশ্চিয়ানো রোনালদো দল থেকে চলে যাওয়ার এক মৌসুম পর গেলো দলবদল মৌসুমে তারকা উইঙ্গারের শূন্যস্থানটা চেলসি ফরোয়ার্ড হ্যাজার্ডকে দিয়ে পূরণ করেছিল রিয়াল। তবে চেলসির জাদুটা যেন ফিরছিলই না হ্যাজার্ডের। যখন পুরোনো ঝলক দেখাতে শুরু করলেন তখনই আটকে গেলেন ইনজুরির বাধায়। নভেম্বরের শেষ সপ্তাহে পিএসজির বিপক্ষে ম্যাচের শেষদিকে থমাস মুনিয়েরের কড়া ট্যাকলে ডান পায়ের গোড়ালিতে চোট নিয়ে মাঠ ছাড়েন হ্যাজার্ড। তবে এল ক্লাসিকোর আগেই মাঠে ফিরতে পারবেন বেলজিয়ান ফরোয়ার্ড, এমন একটা আশাবাদ ব্যক্ত করেছিলেন কোচ জিনেদিন জিদান। তবে প্রাথমিক ধারণার মতো দ্রুতগতিতে সেরে ওঠা হয়নি হ্যাজার্ডের।

সম্প্রতি দলের বড়দিন-পূর্ব এক ভোজসভায় তাকে ক্র্যাচে ভর করে আসতে দেখা যায়। বেলজিয়ান এই ফরোয়ার্ডকে এল ক্লাসিকোয় না পাওয়ার শঙ্কাটাও তখনই মাথাচাড়া দিয়ে উঠতে শুরু করে। গত বৃহস্পতিবার নতুন মেডিক্যাল পরীক্ষার পর জানা যায় ডান গোড়ালির চিড়টা এখনো সারেনি তার, ফলে খেলা হচ্ছে না এল ক্লাসিকোতেও। ক্লাসিকোয় তার অনুপস্থিতির ফলে রিয়ালের ফরাসি কোচকে নতুন করে কৌশল সাজাতে বাধ্য করবে। ধারণা করা হচ্ছে হ্যাজার্ডের অনুপস্থিতিতে জিদান দলকে ৪-৪-২ ছকে খেলাতে পারেন, যেখানে আক্রমণভাগে ফরোয়ার্ড কারিম বেনজেমার সঙ্গে যোগ দেবেন দলটির ওয়েলশ ফরোয়ার্ড গ্যারেথ বেল।

তবে রিয়াল শিবিরে চোটের আঘাত এখানেই শেষ হচ্ছে না। এল ক্লাসিকোয় খেলা নিয়ে সংশয় আছে লেফটব্যাক মার্সেলোরও। কাফ ইনজুরির কারণে আপাতত অনুশীলনের বাইরে থাকা এই ডিফেন্ডারের ব্যাপারে অবশ্য এখনো চূড়ান্ত কিছুই জানায়নি মাদ্রিদ কর্তৃপক্ষ। মেডিক্যাল পরীক্ষার পর তবেই এ ব্যাপারে চূড়ান্ত ঘোষণাটা আসবে।