শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোটিনহোর হ্যাটট্রিক

আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৯, ২১:৪৪

জয়ে ফিরল বায়ার্ন

  স্পোর্টস ডেস্ক

অবশেষে ফিলিপ কোটিনহোকে নিয়ে বায়ার্ন মিউনিখের প্রত্যাশা পূরণ হলো। ব্রাজিল প্লেমেকারটির ব্যাপারে জার্মান ক্লাবটির যে প্রত্যাশা ছিল তার প্রতিদান দিলেন বার্সেলোনা ছেড়ে আসা কোটিনহো। গত শনিবার রাতে তারই হ্যাটট্রিকে বায়ার্ন টানা দুই হারের পর ঘুরে দাঁড়িয়ে ৬-১ গোলের জয় পেল ওয়ের্ডার ব্রেমান।

কোটিনহো হ্যাটট্রিকের পাশাপাশি দুই সতীর্থকে দিয়েও গোল করিয়েছেন। তাকে নিয়ে ম্যাচটির আরেক গোলদাতা রবার্ট লেভানডোভস্কি বলেন, ‘সেটাই ছিল তার খেলা।’ পোলিশ এই স্ট্রাইকার নিজেও দুই গোল দেন। এ নিয়ে চলতি মৌসুমে লেভানডোভস্কি ২৩ খেলায় ২৯ গোল করলেন। অপর গোলটি করেন থমাস ম্যুলার।

বায়ার্ন এ জয়ের আগে দুটি খেলাতেই ২-১ গোলে পরাজিত হয়েছিল। শনিবারের জয়টির সুবাদে ব্যাভারিয়ান ক্লাবটি পয়েন্ট টেবিলে সপ্তম থেকে চতুর্থ স্থানে উঠে এলো।  

 কোচ হ্যান্সি ফ্লিক স্বভাবতই কোটিনহোর এমন নৈপুণ্যে উচ্ছ্বসিত। তিনি বলেন, ‘অবশ্যই তিনটি গোল এবং আরো দুটিতে জোগান দেওয়ার পর ফিলিপ কোটিনহোই আজ ম্যান অব দ্য ম্যাচ।’ বায়ার্নের ভারপ্রাপ্ত এই  কোচ আরো বলেন, ‘অনুশীলনের সুবাদে এরকম কোটিনহোকেই তো আমরা চিনি। আজ সে যে নৈপুণ্য দেখাল তাতে তার জন্য পুরো দল যেভাবে আনন্দিত হয়েছে তা দেখে আমি বিশেষভাবে সন্তুষ্ট। সে স্রেফ আলাদা জাতের।’

ব্রাজিল ফুটবলারটি গেল সপ্তাহে হোসে মরিনহোর টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে বায়ার্নের হয়ে নিজের চতুর্থ চ্যাম্পিয়ন্স লিগ গোলটি করেন। তারপর এলো এই গোলগুলো। তাই ফ্লিক আরো বলেন, ‘সে খুবই ভালো অবস্থায় এবং সঠিক পথে আছে। জার্মানিতে এসে সরাসরি নিজের জায়গা করে নেওয়া সহজ নয়। সে নিজের গুণপনা আবারও দেখাবে।’