বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ওয়ানডেও খেলতে চান ভিলিয়ার্স!

আপডেট : ১৭ জানুয়ারি ২০২০, ২২:০৬

স্পোর্টস ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার ইচ্ছা তিনি আগেই পোষণ করেছেন। এবার দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স জানালেন, ৫০ ওভারের ফরম্যাটেও খেলার ইচ্ছা আছে তার।

যদিও, ভিলিয়ার্স এটাও মানেন যে এর জন্য সবার আগে তার ফিটনেস ধরে রাখাটা জরুরি। আর ওয়ানডেতে ফেরার ইচ্ছার কথা জানালেও আপাতত টেস্টে ফেরার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন তিনি।

অস্ট্রেলিয়ান ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে ব্রিসবেন হিট ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের মধ্যকার খেলা চলাকালে ভিলিয়ার্স কথা বলছিলেন ধারাভাষ্যকার অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গেই। সেখানেই তিনি নিজের ভবিষ্যত্ খোলাসা করেন।

ভিলিয়ার্স বলেন, ‘অবশ্যই ওয়ানডেতে ফিরতে পারাটা আমি পছন্দ করবো। এর আগে আমার নিজের ফিটনেস ধরে রেখে কিছু রান করতে হবে, যাতে করে ওদের আমাদের দলে নেওয়ার একটা উপায় থাকবে।’

টেস্টের ব্যাপারে তিনি বলেন, ‘গেল ডিসেম্বরেই আমি কয়েকটা টেস্ট ম্যাচ দেখি। ভাবছিলাম, আবার টেস্ট খেলতে পারলে কত দারুণ একটা ব্যাপার হত। তবে, আমার জীবনে এখন অনেক কিছুই পালেট গেছে। আমি আসলে বছরের ১১ মাসই খেলার মধ্যে থাকতে চাই না। এটা অনেক বেশি, আমার শরীর এতটা নিতে পারবে না।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের ফেরার সম্ভাবনা নিয়ে তিনি বলেন, ‘আমার কখনোই টি-টোয়েন্টি নিয়ে আপত্তি ছিল না। আমি সব সময়ই দক্ষিণ আফ্রিকার হয়ে খেলতে চাই। আন্তর্জাতিক ক্রিকেট খেলাটা একটা বড়ো সম্মানের ব্যাপার। আমার মার্ক বাউচার, গ্রায়েম স্মিথ ও দলের টিম ম্যানেজমেন্টের সঙ্গে জড়িত অনেকের সঙ্গেই কথা হয়েছে। আশা করি, ব্যাপারটা ঠিকঠাক মতোই হবে। আমরা সবাই মিলে কিছু ভালো সিদ্ধান্ত নিয়েছি। আশা করি, এগুলো ভালো ফলাফল বয়ে আনবে, এর আগে অবশ্যই আমাকে বেশ কিছু রান করতে হবে।’

৩৫ বছর বয়সি ভিলিয়ার্স ২০১৮ সালের ২৩ মে ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন। ২০১৯ বিশ্বকাপের আগেও তিনি অবসর ভেঙে আসতে চেয়েছিলেন। কিন্তু, সেবার তত্কালীন টিম ম্যানেজমেন্টের সঙ্গে তিনি মধ্যস্ততায় পৌঁছাতে পারেননি।

ভিলিয়ার্স এবার চোখ রাখছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে। অবসর ভেঙে তিনি খেলতে চান আসছে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য এই আসরে।  যদিও, এর আগে পরীক্ষা অপেক্ষা করছে ভিলিয়ার্সের সামনে। আসছে ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দেশের মাটিতে ছয়টা টি-টোয়েন্টি খেলবে প্রোটিয়ারা। এরপর আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে আরো পাঁচটা। এই ম্যাচগুলোর মধ্যে কয়েকটাতে খেলে নিজেকে প্রমাণ করতে হবে ভিলিয়ার্সকে।

সাম্প্রতিক সময়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে বেশ কয়েকটা পালাবদল হয়েছে। ভারপ্রাপ্ত প্রধান নির্বাহীর দায়িত্ব পেয়েছেন জ্যাকস ফ্যাউল, ক্রিকেট পরিচালক হিসেবে যোগ দিয়েছেন গ্রায়েম স্মিথ, মার্ক বাউচারকে দেওয়া হয়েছে প্রধান কোচের দায়িত্ব। তারা দায়িত্ব নেওয়ার পরই মূলত ডি ভিলিয়ার্সের ফেরার পথ সুগম হয়েছে। এমনকি গেল ডিসেম্বরেই ভিলিয়ার্সের ব্যাপারে ইতিবাচক মত দিয়েছেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস।