ঢাকা বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
২১ °সে

গোল করেই চলেছেন হালান্ড

গোল করেই চলেছেন হালান্ড

স্পোর্টস ডেস্ক

বরুসিয়া ডর্টমুন্ডে অভিষেকটাকে হ্যাটট্রিক দিয়েই রাঙিয়েছিলেন আর্লিং ব্রাউট হালান্ড। সে নৈপুণ্য যে আকস্মিক কিছু ছিল না তারই যেন প্রমাণ গত শুক্রবার রাতে দিলেন নরওয়েজিয়ান তরুণ। কোলোনের বিপক্ষে বদলি হিসেবে মাঠে নেমেই করেছেন জোড়া গোল, তাতে দলও জিতেছে ৫-১ ব্যবধানে।

অগসবার্গের বিপক্ষে আগের ম্যাচে বর্ণিল হ্যাটট্রিকের পরও কোলোনের বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না হালান্ড। তবে এরপরও রাফায়েল গেরেইরো, মার্কো রয়েস আর জ্যাডন সাঞ্চোর কল্যাণে ৪৮ মিনিটেই তিন গোলে এগিয়ে যায় বরুসিয়া। ৬৪ মিনিটে সফরকারী কোলোন ব্যবধান কমালে পরের মিনিটেই কোচ লুসিয়ান ফাভ্র তাকে মাঠে আনেন।

এরপর ৭৭ আর ৮৭ মিনিটে গোলদুটি করেন হালান্ড। প্রথমটি আসে গেরেইরোর শট থেকে আসা ফিরতি সুযোগে। কোলোন রক্ষণের ভুলে পাওয়া বলে গোলরক্ষককে কাটিয়ে দুরূহ এক কোণ থেকে করেন শেষ গোলটি। সঙ্গে সঙ্গেই দারুণ এক কীর্তিও গড়ে বসেন বরুসিয়া ফরোয়ার্ড। জার্মান লিগে অভিষেকের পর পাঁচ গোল পেতে তার চেয়ে কম সময় নেননি আর কোনো ফুটবলারই। চলতি মৌসুমে হালান্ডের চেয়ে বেশি গোল করেছেন ২৩ জন। তবে তাদের কেউই বদলি হিসেবে দুটোর বেশি গোল করতে পারেননি, সেখানে হালান্ডের পাঁচটি গোলই এসেছে বদলি হিসেবে। এমন বর্ণিল শুরুর পর অধিনায়ক মার্কো রয়েসের ভূয়সী প্রশংসাই পেলেন বরুসিয়ার তরুণ ফরোয়ার্ড। রয়েস বলেন, ‘দুই ম্যাচেই পাঁচ গোল। এটা নিঃসন্দেহে অসাধারণ। এর চেয়ে ভালো শুরু হতেই পারে না।’বরুসিয়ায় অভিষেকের পর খেলেছেন মোটে ৬০ মিনিট, তাতেই করেছেন পাঁচ গোল। প্রতি ১২ মিনিটে লক্ষ্যভেদ করেছেন একবার করে। এর আগে অস্ট্রিয়ান দল রেডবুল সালজবুর্গের হয়ে ২২ ম্যাচেই করেছিলেন ২৮ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে প্রতি ৪৬ মিনিটে করছেন একটি করে গোল। বরুসিয়ার হয়ে এই ধারা ধরে রেখে প্রতিটি মিনিট খেললে মৌসুম শেষে তার গোলের সংখ্যা দাঁড়াবে ১১৭-তে! তবে সেজন্যে তো আগে দলটির শুরুর একাদশে থাকতে হবে হালান্ডকে। আগের ম্যাচে দুরন্ত হ্যাটট্রিকের পরও এদিন শুরুতে বেঞ্চে ছিলেন তরুণ এই ফরোয়ার্ড।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২৭ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন