ঢাকা বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭
২৯ °সে

ফুটবল চলছে কেবল বেলারুশেই

ফুটবল চলছে কেবল  বেলারুশেই

স্পোর্টস ডেস্ক

মাস দেড়েক আগেও ডায়নামো মিনস্ক কিংবা এফসি মিনস্ক নামের দল দুটোকে আপনি চিনতেন? কিংবা জানতেন বেলারুশ প্রিমিয়ার লিগের দলসংখ্যা? করোনা ভাইরাস সে অস্বাভাবিক পরিচিতিটাই এনে দিয়েছে ইউরোপীয় এই লিগকে। করোনা আক্রান্ত এই সময়ে পুরো বিশ্ব যেখানে থমকে আছে সেখানে একমাত্র ফুটবল লিগ হিসেবে যে চলছে লিগটি!

গত শনিবার রাতে হওয়া নগর প্রতিদ্বন্দ্বী ডায়নামোর মুখোমুখি হয় এফসি মিনস্ক। পুরো গ্রহের একমাত্র অফিসিয়াল ফুটবল ম্যাচ ছিল সেটিই। ডার্বি ম্যাচে বিজয়ীর হাসি হাসে এফসি মিনস্কই। ৩-২ ব্যবধানে ডায়নামোকে হারায় তারা।

বেলারুশে এখন পর্যন্ত ১০০টি করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে, মৃত্যুবরণ করেননি কেউ। ৯৫ লাখ জনসংখ্যার দেশটির প্রেসিডেন্ট আলেক্সান্দ্র লুকাশেঙ্কা তার দেশে কোনো প্রকার বিধিনিষেধ তো আরোপ করেনইনি, করোনা রুখতে দেশের মানুষকে ভদকা পানের পরামর্শও দিয়েছেন!

তবে বেলারুশ ফুটবল ফেডারেশনের মুখপাত্র আলেসান্দ্র আলেইনিক জানিয়েছেন, পর্যাপ্ত পদক্ষেপ নিয়ে তবেই মাঠে গড়িয়েছে লিগ। তিনি বলেন, ‘ক্রীড়া মন্ত্রণালয় নির্দেশিত সব পদক্ষেপ নিয়েছি আমরা। সমর্থকদের সংস্পর্শে যারা আসবেন তাদেরকে গ্লাভস দেওয়া হয়েছে।’

লিগ চালু রাখার সিদ্ধান্ত ‘অভাবনীয় পরিস্থিতি’র মুখোমুখিও এনে দাঁড় করিয়ে দিয়েছে বেলারুশ ফুটবল ফেডারেশনকে। বিশ্বের একমাত্র চলমান লিগ হওয়ায় বিভিন্ন দেশের সম্প্রচার প্রতিষ্ঠানগুলো হুমড়ি খেয়ে পড়েছে বেলারুশ ফুটবল লিগ সমপ্রচারে। রাশিয়া, ইসরাইল, ভারতসহ ১০টি দেশের টেলিভিশন চ্যানেলের সঙ্গে ইতিমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছে তাদের, অপেক্ষায় আছে আরো বেশ কিছু দেশের টিভি চ্যানেল!

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৩ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন