বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেতন কাটার বিপক্ষে টনি ক্রুস

আপডেট : ০৮ এপ্রিল ২০২০, ২১:৩৬

স্পোর্টস ডেস্ক

করোনা ভাইরাসের প্রভাবে গোটা ইউরোপেই অর্থনৈতিক সংকট প্রতিনিয়ত তীব্র হয়ে উঠছে। সামলাতে গিয়ে অনেক ইউরোপিয়ান ফুটবল ক্লাবই খেলোয়াড়দের বেতন কাটছে। তবে, এই প্রক্রিয়ার বিরোধিতা করলেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস।

তিনি বলেন, ‘বেতন কম নেওয়া অনেকটা বৃথা দানের মতো। আমি পূর্ণ বেতন দেওয়ার পক্ষে সবাইকে যেখানে দরকার সেখানে সাহায্য করতে বলা হচ্ছে এবং সাহায্যের দরকার এমন অনেক জায়গা আছে।’

বিষয়টা ব্যাখ্যা করে তিনি আরো বলেন, ‘অনেক ক্লাব তাদের পরিকল্পনা মাফিক আয় পাবে না। এটা নির্ভর করছে সবকিছু কতদিন বন্ধ থাকবে তার ওপর। উদাহরণ হিসেবে, যদি মে মাসে ফুটবল আবার শুরু হয়, তবে সমাধান অবশ্যই পাওয়া যাবে।’

স্পেনে করোনা সংকট বর্তমানে তীব্র আকার ধারণ করেছেন। পরিস্থিতি মোকাবিলায় গত শুক্রবার ক্লাবগুলোকে স্পেন সরকারের ‘টেম্পোরারি এমপ্লয়মেন্ট রেগুলেশন’ কার্যকর করার আহ্বান জানায় লা লিগা। এই আইনে কিছু নির্দিষ্ট জরুরি পরিস্থিতিতে কোম্পানি তার কর্মীদের সঙ্গে চুক্তি স্থগিত, কর্মঘণ্টা কমিয়ে দেওয়ার মতো সিদ্ধান্ত নিতে পারে।

শুরুতে রিয়াল বেতন কাটার পথে হাঁটতে চায়নি। তবে, দেশটির রেডিও নেটওয়ার্ক কাদেনা সের বুধবার জানায়, লা লিগা ক্লাবগুলোর মধ্যে আলোচনার পর রিয়ালও বেতন কাটার পথ বেছে নিয়েছে।