বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উপভোগের মন্ত্র ছড়িয়ে দিয়েছেন জিদান

আপডেট : ০৩ জুন ২০২০, ২১:৩২

স্পোর্টস ডেস্ক

করোনা ভাইরাসের কারণে আসা অনাকাঙ্ক্ষিত বিরতির আগে লা লিগায় ধারাবাহিকতায় ঘাটতি ছিল রিয়াল মাদ্রিদের। তবে, এবার নিজেদের গুছিয়ে নিতে চায় লা লিগার জায়ান্ট ক্লাবটি। আর সেজন্যই দলের মধ্যে উপভোগের মন্ত্র ছড়িয়ে দিয়েছেন জিনেদিন জিদান।

প্রতিটি ম্যাচ তাই এখন ‘এল গ্যালাকটিকো’ খ্যাত দলটির কাছে মহাগুরুত্বপূর্ণ। এজন্য অনুশীলনে কমতি রাখছেন না সার্জিও রামোস, মার্সেলো, এইডেন হ্যাজার্ড, করিম বেনজেমারা। করোনা ভাইরাস লকডাউনের পর সোমবার প্রথমবারের মতো পূর্ণাঙ্গ দলীয় অনুশীলন করে দল।

গতকাল মঙ্গলবার অনুশীলন শেষে রিয়াল মাদ্রিদ টিভিকে দেওয়া সাক্ষাত্কারে খেলা শুরুর জন্য অধির অপেক্ষায় থাকার কথা জানান বেনজেমা। তিনি বলেন, ‘বলের স্পর্শ ছাড়া দুই মাস কাটিয়ে দেওয়া সহজ নয়। আমরা এখন ভালো অবস্থায় আছি এবং এক সঙ্গে কঠোর পরিশ্রম চালিয়ে যাব। আমরা আজ (মঙ্গলবার) একটা ম্যাচ খেলেছি এবং সবাই ভালো বোধ করছি। আমরা জানি আমাদের প্রতিটা ম্যাচই জিততে হবে। আমাদের ও ক্লাবের জন্য এটা গুরুত্বপূর্ণ, আর এজন্য আমরা নিজেদের উজাড় করে দিতে যাচ্ছি।’

স্বদেশি কোচ জিদানের ভূমিকার প্রশংসা করলেন তিনি। বললেন, ‘জিদানের বার্তা হলো খেলার সময় নিজেদের উপভোগ করা। এই সপ্তাহে আমরা আবারও অনুশীলনে আরো বেশি বলের ব্যবহার শুরু করেছি। গত সপ্তাহের চেয়ে অনুশীলন ছিল আরো বেশি ফিটনেসকেন্দ্রীক। বল নিয়ে আবার সবাই এক সঙ্গে অনুশীলনে ফেরাটা দারুণ ব্যাপার। কারণ, ঘরে বল নিয়ে অনুশীলন করা কঠিন।’

জানিয়ে রাখা ভালো, প্রায় তিন মাসের বিরতি শেষে আগামী ১১ জুন পুনরায় শুরু হচ্ছে লা লিগা। লিগে বাকি আছে ১১ রাউন্ডের খেলা। শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল।

কোপা দেল রে থেকে বিদায় নেওয়া রিয়াল দলটি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটির কাছে হারে ২-১ ব্যবধানে। ইউরোপিয়ান শীর্ষ এই প্রতিযোগিতা পুনরায় শুরুর চেষ্টা করছে উয়েফা।