শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেসির উদ্যমে আশাবাদী বার্সা

আপডেট : ০৩ জুন ২০২০, ২১:৩৩

স্পোর্টস ডেস্ক

লা লিগায় সুবাতাস ফিরতে চলেছে। করোনা ভাইরাসের কারণে আসা অনাকাঙ্ক্ষিত বিরতির ইতি ঘটতে চলেছে। মাঠে ফিরতে মরিয়া লিওনেল মেসি ঘাম ঝরাচ্ছেন সতীর্থদের সঙ্গে অনুশীলনে। সতীর্থ জর্ডি অ্যালবা জানালেন মেসির উদ্যম প্রভাবিত করছে গোটা দলকে। সেজন্যই বাজে সময় কাটিয়ে উঠতে আত্মবিশ্বাসী কাতালানরা।

প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত মার্চের মাঝামাঝি থেকে স্থগিত ছিল লা লিগা। আগামী ১১ জুন সেভিয়া ও রিয়াল বেটিসের ম্যাচ দিয়ে পুনরায় শুরু হবে স্পেনের শীর্ষ লিগটি।

২৭ রাউন্ড শেষে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে দুই পয়েন্ট বেশি নিয়ে লিগের শীর্ষে রয়েছে বার্সেলোনা। পুনরায় শুরু হওয়া লিগে আগামী ১৩ জুন নিজেদের প্রথম ম্যাচে রিয়াল মায়োর্কার বিপক্ষে খেলবে কিকে সেতিয়েনের দল।

ফের মাঠে নামার প্রস্তুতিতে দলকে অধিনায়ক মেসি দারুণভাবে উজ্জীবিত করছেন বলে টিভি ই-কে জানান অ্যালবা। তিনি বলেন, ‘মেসি আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং সবসময় তাকে পাওয়াটা আমরা উপভোগ করি। দেখছি সে উদ্যম নিয়ে ফিরেছে এবং তা বাকি দলের মধ্যে ছড়িয়ে পড়েছে।’

চলতি লা লিগায় ১৯ গোল নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন মেসি। ছয় বারের বর্ষসেরা এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের পরে আছে রিয়াল মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা (১৪ গোল)। পুনরায় শুরু হওয়ার অপেক্ষায় থাকা লিগে বার্সেলোনা আগের চেয়ে আরো শক্তিশালী হয়ে ফিরবে বলেও আশাবাদ জানান স্প্যানিশ ডিফেন্ডার অ্যালবা। উললেন, ‘আমি বলব, আমাদের খেলোয়াড়রা মানসিক ও শারীরিকভাবে আসলেই ভালোভাবে ফিরেছে। এমনকি আগের চেয়ে আরো বেশি ভালোভাবে ফিরেছে।’