ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
২৭ °সে

আবাহনীর টানা চতুর্থ জয়

আবাহনীর টানা চতুর্থ জয়
নিউজিল্যান্ড থেকে ফিরে গতকালই প্রথম মাঠে নামলেন সৌম্য। করলেন ৩৩ রান - ইত্তেফাক

স্পোর্টস রিপোর্টার

আবাহনী ক্রীড়াচক্রের দলটা শক্তিশালীই ছিল। নিউজিল্যান্ড থেকে দেশে ফিরে গতকাল আবাহনীতে যোগ দিয়েছেন মোহাম্মদ মিঠুন ও সৌম্য সরকার। মিঠুনকে রিটেইন করাই ছিল। এবার খেলোয়াড় বিনিময় নিয়মের সুযোগে শাইনপুকুর ক্রিকেট ক্লাব থেকে সৌম্যকেও দলে ভিড়িয়েছে আবাহনী। গতকাল ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের ম্যাচে আবাহনীর হয়ে মাঠে নেমেছেন মিঠুন-সৌম্য।

তারকায় ঠাসা আবাহনীর জয়রথ অব্যাহত রয়েছে ঢাকা প্রিমিয়ার লিগে। টানা চতুর্থ জয় তুলে নিয়েছে ক্লাবটি। গতকাল ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শাইনপুকুরকে পাঁচ উইকেটে হারিয়েছে আবাহনী।

ফতুল্লায় প্রথমে ব্যাট করে নয় উইকেটে ২০৩ রান তুলেছিল শাইনপুকুর। এই রান পাড়ি দিতে গিয়েও শেষ পর্যন্ত খেলেছে আবাহনী। ৪৮.৩ ওভারে পাঁচ উইকেটে ২০৬ রান করে ম্যাচ জিতে নেয় মোসাদ্দেক হোসেন সৈকতের দল। নয় বল আগে আসা জয়ে ৭৬ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন আবাহনীর ওয়াসিম জাফর।

আবাহনীর শক্তিশালী বোলিং লাইনের সামনে টসে হারা শাইনপুকুর সুবিধা করতে পারেনি। ৪০ রানেই তিন উইকেট হারিয়েছিল ক্লাবটি। চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়েছিলেন আফিফ হোসেন ও তৌহিদ হূদয়। ৮১ রানের জুটি গড়েন তারা। এই জুটি ভাঙতেই আবার নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। আফিফ ৪৮, তৌহিদ হূদয় ৩৯ রান করেন। পরে মিডল অর্ডারে শুভাগত হোম, ধীমান ঘোষরা বড় ইনিংস খেলতে পারেননি। শুভাগত ১২, ধীমান ২২, সোহরাওয়ার্দী শুভ অপরাজিত ২৪, সাদমান ১৬, সাব্বির হোসেন ১০ রান করেন। আবাহনীর মোসাদ্দেক তিনটি, রুবেল হোসেন, নাজমুল অপু দুটি করে, সানজামুল একটি উইকেট পান।

রান তাড়া করতে নেমে আবাহনীও ভালো শুরু পেয়েছিল। ওয়াসিম জাফর ও সৌম্য সরকার ৬২ রানের জুটি গড়েন ওপেনিংয়ে। শুভাগতর বলে সৌম্য ফিরলে ভাঙে সেই জুটি। তিনি ৩৩ রান করেন। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গেও ৮২ রানের জুটি গড়েন ওয়াসিম জাফর। শান্তকে ফিরিয়ে জুটি ভাঙেন শরীফুল। শান্ত ৪২ রান করেন। একপ্রান্ত আগলে খেলা ভারতীয় ওপেনার ওয়াসিম জাফরও একই বোলারের শিকার হন। দলীয় ১৫৯ রানে ফিরেন তিনি ১০৬ বলে ৭৬ রান করে। পরে মিঠুন (১৫), মোসাদ্দেক (২) দ্রুত আউট হন। তবে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছেড়েছেন সাব্বির ও মুনিম শাহরিয়ার। সাব্বির অপরাজিত ১৩, মুনিম শাহরিয়ার অপরাজিত ২১ রান করেন। শাইনপুকুরের শরীফুল তিনটি, শুভাগত একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

শাইনপুকুর: ৫০ ওভারে ২০৩/৯ (আফিফ ৪৮, তৌহিদ হূদয় ৩৯, সোহরাওয়ার্দী শুভ ২৪*, ধীমান ঘোষ ২২, সাদমান ১৬, শুভাগত ১২, সাব্বির হোসেন ১০; মোসাদ্দেক ৩/৪১, রুবেল ২/২৮, নাজমুল অপু ২/৪১, সানজামুল ১/৪২)

আবাহনী: ৪৮.৩ ওভারে ২০৬/৫ (ওয়াসিম জাফর ৭৬, শান্ত ৪২, সৌম্য ৩৩, মিঠুন ১৫, মুনিম শাহরিয়ার ২১*, সাব্বির রহমান ১৩*; শরীফুল ৩/৪৪, শুভাগত ১/২৭)

ফলাফল: আবাহনী পাঁচ উইকেটে জয়ী

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন