ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
২৭ °সে

ফেরার প্রস্তুতি শুরু মেসির

ফেরার প্রস্তুতি শুরু মেসির

স্পোর্টস ডেস্ক

ভেনিজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার আসন্ন প্রীতিম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন লিওনেল মেসি। ওয়ান্দা মেত্রোপলিতানোয় শুক্রবার অনুষ্ঠেয় সেই ম্যাচকে সামনে রেখে অনুশীলনেও নেমে পড়েছেন আর্জেন্টাইন এই তারকা।

বিশ্বকাপে দারুণ প্রত্যাশা নিয়ে যাওয়া আর্জেন্টিনা তার ছিটেফোঁটাও পূরণ করতে পারেনি। ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপের শেষ ষোলো থেকেই বিদায় নিতে হয়েছিল মেসির দলকে। সে হতাশা থেকে বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন মেসি। সে অবসর ভেঙে আসন্ন আন্তর্জাতিক প্রীতিম্যাচে দলে ফিরছেন পাঁচবারের ব্যালন ডি অরজয়ী।

ধারণা করা হচ্ছে মাদ্রিদে ভেনিজুয়েলা ম্যাচটিতেই শুধু খেলবেন তিনি। মরক্কোর মাঠে স্বাগতিকদের বিপক্ষে ম্যাচটিতে থাকছেন না আর্জেন্টাইন অধিনায়ক।

ম্যাচ দুটিকে সামনে রেখে গতকাল রিয়ালের অনুশীলন মাঠ ভালদেবেদাসে স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় শুরু হয়েছে অনুশীলন পর্ব। স্প্যানিশ পত্রিকা মার্কা জানিয়েছে যার শুরু থেকেই সরব উপস্থিতি ছিল মেসির। তবে দলের অধিকাংশ খেলোয়াড় এখনো মাদ্রিদে না পৌঁছানোয় হালকা অনুশীলনেই সে পর্বটিকে সীমাবদ্ধ রেখেছিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনি। শুক্রবার ম্যাচটির আগ পর্যন্ত প্রতিদিন এই একই সময়ে আর্জেন্টিনা দল অনুশীলন পর্ব সারবে বলে জানিয়েছে মার্কা।

জাতীয় দলে ফেরার আগ মুহূর্তে দারুণ ছন্দে আছেন মেসি। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় অলিম্পিক লিওঁকে একক নৈপুণ্যে হারানোর পর রিয়াল বেতিসের মাঠে তো হ্যাটট্রিক করেছেনই, পেয়েছেন প্রতিপক্ষ দর্শকদের অভিবাদনও। অধিনায়ক তার এমন ফর্ম আন্তর্জাতিক অঙ্গনেও টেনে আনবেন এমন প্রত্যাশায় বিভোর আর্জেন্টাইন সমর্থকেরা।

শেষ বিশ্বকাপ জয়ের পর ৩৩ বছর পেরিয়ে গেছে, এমনকি শেষ কোপা আমেরিকাও এসেছিল সেই ১৯৯৩ সালে! এবছরের জুনে যখন ব্রাজিলে কোপার ৪৬তম আসর মাঠে গড়াবে, ২৬ বছরের শিরোপা খরা কাটানোই লক্ষ্য থাকবে স্ক্যালোনির দলের।

আসরটির আগে দলের সেরা একাদশ খুঁজে বের করতে মরিয়া আর্জেন্টিনা কোচ। ইতোমধ্যেই বেশ কিছু তরুণ খেলোয়াড়কে বাজিয়ে দেখে সে ইঙ্গিতও দিয়েছেন স্ক্যালোনি। হ্যাভিয়ের ম্যাশেরানো ও লুকাস বিলিয়ার মতো অভিজ্ঞ খেলোয়াড়দের অবসর গ্রহণের ফলে তার প্রধান চ্যালেঞ্জ মাঝ মাঠেই।

আর্জেন্টাইন পত্রিকা টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে মাঝ মাঠের লড়াইয়ে রিয়াল বেতিস মিডফিল্ডার জিওভানি লো সেলসো প্রাধান্য পাচ্ছেন স্ক্যালোনির ভাবনায়। কোপা আমেরিকায় মাঝ মাঠে তার সঙ্গে পিএসজি মিডফিল্ডার লেয়ান্দ্রো পারেদেস ও রিভার প্লেটের এক্সেকিয়েল প্যালাসিওসকে দেখা যেতে পারে বলে জানিয়েছে আর্জেন্টাইন পত্রিকাটি।

কোপার আগে শেষ দুটি প্রীতিম্যাচের প্রথমটিতে শুক্রবার ২২ মার্চ ভেনিজুয়েলার মুখোমুখি হবেন মেসিরা, এরপর ২৬ মার্চ বুধবার মরক্কোর বিপক্ষে খেলবে স্ক্যালোনির দল।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন