ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৫ °সে


‘শক্তিশালী’ সালাহদের নিয়ে সতর্ক ভালভার্দে

‘শক্তিশালী’ সালাহদের নিয়ে সতর্ক ভালভার্দে

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনাল প্রতিপক্ষ লিভারপুলকে বেশ শক্তিশালী এক দল হিসেবেই দেখছেন দলটির কোচ বার্সেলোনার আর্নেস্তো ভালভার্দে। লা লিগা শিরোপাধারীরা নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে ১ মে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশনে শেষ চারে অল রেডদের মুখোমুখি হবে।

লা লিগায় চলতি মৌসুমেও চালকের আসনে আছে ভালভার্দের শিষ্যরা। অন্যদিকে লিভারপুল প্রিমিয়ার লিগে ১৯৮৯-৯০ মৌসুমের পর প্রথম শিরোপার লক্ষ্যে লড়ে যাচ্ছে। ভালভার্দে জানালেন, বর্তমান রানার্সআপদের বিপক্ষে কঠিন পরীক্ষারই মুখোমুখি হবে তার দল। স্প্যানিশ এই কোচের দুশ্চিন্তার কেন্দ্রে আছেন লিভারপুল ত্রয়ী মোহামেদ সালাহ, রবার্তো ফিরমিনো ও সাদিও মানে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে ভালভার্দে বলেন, ‘লিভারপুল খুবই শক্তিশালী এক দল। শেষ দুই বছরে আক্রমণে থাকা খেলোয়াড়রা প্রতিভার দারুণ ব্যবহার করছেন। গতবছর তারা ফাইনালে উঠেছিল। চলতি আসরেও তারা দারুণ খেলছে। তারা প্রিমিয়ার লিগ শিরোপার দৌড়েও লড়ে যাচ্ছে।’

ম্যাচটিকে ‘আকর্ষণীয়’ আখ্যা দিয়ে বার্সা কোচ জানান এখানে জয় পেতে সামর্থ্যের শতভাগই দিতে হবে তার দলকে। ভালভার্দে বলেন, ‘তাদের জন্য, আমাদের এবং সাধারণ মানুষের জন্য খুবই আকর্ষণীয় এক ম্যাচ হতে যাচ্ছে এটি। তবে ম্যাচটি তাদের এবং আমাদের জন্য খুবই কঠিন হয়ে দাঁড়াবে। ফাইনাল হাতছোঁয়া দূরত্বে এবং সেখানে পৌঁছুতে নিজেদের সেরাটাই ঢেলে দিতে হবে আমাদের।’

সেমিফাইনালের এই দ্বৈরথের জয়ী দল আগামী ১ জুন ওয়ান্দা মেত্রোপলিতানোয় আয়াক্স আমস্টারডাম অথবা টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে।

ছয় ম্যাচ হাতে রেখে নয় পয়েন্টের ব্যবধানে তালিকার শীর্ষে থাকা লিওনেল মেসির দল গত রাতে লা লিগায় রিয়াল সোসিয়েদাদকে আতিথ্য দেবার কথা। ম্যাচটি জিতে থাকলে ঘরোয়া শিরোপা ধরে রাখার মিশনে আরো এক ধাপ এগিয়ে গেছে ভালভার্দের শিষ্যরা।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন