ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
২৮ °সে


সংশয় উড়িয়ে দিলেন রাহি

সংশয় উড়িয়ে দিলেন রাহি
ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই পাঁচ উইকেট পেয়েছেন আবু জায়েদ রাহি। গতকাল ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৫৮ রানে পাঁচ উইকেট পান তিনি - এএফপি

মনে হচ্ছিল, একটা দুর্ভাগ্য তাকে তাড়া করা শুরু করেছে।

ওয়ানডে অভিষেক হওয়ার আগেই বিশ্বকাপ দলে নাম লিখিয়ে ফেলেছিলেন। তার দুদিকে বল সুইং করতে পারার ক্ষমতা নিয়ে অনেক কথাও হয়েছিল। কিন্তু হঠাত্ করেই আবার সেই বিশ্বকাপ মিলিয়ে যেতে বসেছিল ভাগ্য থেকে। আলোচনায় চলে এসেছিলেন ইনজুরি থেকে ফেরা তাসকিন আহমেদ। বলা হচ্ছিল, রাহিকে বাদ দিয়ে তাসকিনকে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপে!

শেষ পর্যন্ত নিজেই সিদ্ধান্তটা লিখে ফেললেন যেনো আবু জায়েদ রাহি। গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়ে বুঝিয়ে দিলেন, তিনি বেড়াতে আসেননি; জাতীয় দলে থাকতে এসেছেন। সেই সঙ্গে তাকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়ার সম্ভাবনাটাও নস্যাত্ করে দিলেন এই সিলেটি ফাস্ট বোলার।

গতকাল একেবারে বদলে যাওয়া এক একাদশ নিয়ে খেলতে নেমেছিল বাংলাদেশ। যেহেতু আয়ারল্যান্ডের বিপক্ষে এটা নিয়ম রক্ষার ম্যাচ, তাই এখানে বেঞ্চের খেলোয়াড়দের যাচাই করে দেখতে চেয়েছিল ম্যানেজমেন্ট। একাদশে ছিল চারটি পরিবর্তন। বিশ্রাম পেয়েছেন সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ মিঠুন। তাদের বদলে গতকাল মাঠে নেমেছিলেন লিটন কুমার দাস, রুবেল হোসেন, সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈকত।

রুবেল হোসেন বিশ্বকাপের মূল একাদশের ভাবনাতেই আছেন। তারপরও সামান্য চোটের কারণে তাকে এই কদিন বিশ্রামে রাখা হয়েছিল। গতকাল ফিরেই বাংলাদেশকে প্রথম ব্রেক থ্রু এনে দেন। ৫ রান করা ম্যাককুলামকে ফেরত পাঠান। এরপর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ব্যালব্রাইনকে আউট করে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে নিজের প্রথম উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি। আর এরপরই আয়ারল্যান্ডকে দারুণ একটা জুটি এনে দেন ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড। দুজনে ১৭৪ রান যোগ করেন। এ জুটির দুজনের উইকেটই নেন রাহি। প্রথমে ৯৪ রান করা পোর্টারফিল্ডকে ফেরত পাঠান। পরপর তুলে নেন কেভিন ও’ব্রায়েনের উইকেট। আর এরপর ১৩০ রান করা স্টার্লিংয়ের উইকেট নেন রাহি। স্টার্লিং ১৪১ বলে ৮টি চার ও ৪টি ছক্কায় এই ইনিংস খেলেন। এরপর শেষ দিকে রাহি উইলসনের উইকেট নিয়ে নিজের ৫ উইকেট শিকার পূর্ণ করেন।

সবমিলিয়ে ৫৮ রানে ৫ উইকেট নেন রাহি। দেশের বাইরে এটা বাংলাদেশের পক্ষে তৃতীয় সেরা বোলিং। সেরা বোলিং এখনো মাশরাফি বিন মুর্তজার।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২১ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন