ঢাকা শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
৩৪ °সে


ফিট হয়েই বিশ্বকাপে শাদাব

ফিট হয়েই বিশ্বকাপে শাদাব

বড় রকম শঙ্কাই ছিল তাকে ঘিরে। হেপাটাইটিস ‘সি’ ভাইরাসের জন্য বিশ্বকাপে অংশগ্রহণ ঝুঁকির মুখে পড়েছিল শাদাব খানের। তবে, সকল সংশয় উড়িয়ে তাকে ফিট বলে ঘোষণা করেছে স্বয়ং পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান দল ইংল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ব্যস্ত। কিন্তু, শাদাব খানকে অসুস্থতার কারণে দেশে ফিরিয়ে আনা হয়েছিল। তিনি ছিলেন ডাক্তারদের কঠিন পর্যবেক্ষণের মধ্যে। তবে, এখন আর শঙ্কা নেই। আজ বৃহস্পতিবারই তিনি ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবেন বলে জানিয়েছে পিসিবি।

বিশ্বকাপের জন্য দল ঘোষণার কিছুদিন পরই ভাইরাসে আক্রান্ত হন শাদাব। সেই আক্রান্ত হওয়ার প্রক্রিয়াটাও ছিল ভূতুড়ে। দাঁতে ব্যথা ছিল। সেটা সারাতে গিয়েছিলেন রাওয়ালপিন্ডির এক ডেন্টিস্টের কাছে। সেখান থেকে দাঁতের ব্যথা সারিয়ে ফিরলেও নতুন এক উত্পাত নিয়ে আসেন শাদাব খান। যথেষ্ট পরিমাণ পরিষ্কার যন্ত্র নিয়ে দন্ত চিকিত্সা না করায় হেপাটাইটিস ভাইরাসে আক্রান্ত হন তিনি।

ফলে চিকিত্সকের পরামর্শে বিশ্রামে থাকতে হয় তাকে। তাই আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য শাদাবের পরিবর্তে দলে ডাক পান আরেক লেগ স্পিনার ইয়াসির শাহ।

বিশ্রাম ও চিকিসকের পরামর্শে সুস্থ হয়ে উঠায় আসন্ন বিশ্বকাপে খেলা নিশ্চিত হলো শাহদাবের। বিশ্বকাপে খেলা নিয়ে দুঃশ্চিন্তা দূর হওয়ায় উচ্ছ্বসিত শাদাব। তিনি বলেন, ‘রক্ত পরীক্ষায় নেগেটিভ এসেছে জেনে ভীষণ আনন্দিত। এখন আমি ক্রিকেটে ফিরতে পারব। আমার মধ্যে বিশ্বাস ছিল, চিকিত্সকের পরামর্শ যথাযথভাবে পালন করলে আমি দ্রুতই সুস্থ হয়ে উঠবো এবং বিশ্বকাপে খেলতে পারব।’ ২০১৭ সালে অভিষেকের পর ৩৪টি ওয়ানডেতে ৪৭টি উইকেট পাওয়া শাদাব বিশ্বকাপে না খেলতে পারলে নিঃসন্দেহে সেটা বড় দুঃসংবাদই হত সরফরাজ আহমেদের দলের জন্য। বিশ্বকাপ শুরু হবে আগামী ৩০ মে। ৩১ মে ট্রেন্ট ব্রিজে পাকিস্তানের প্রথম প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন