শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রোনালদোর কোচ হচ্ছেন গার্দিওলা?

আপডেট : ২৩ মে ২০১৯, ২২:০২

স্পোর্টস ডেস্ক

আসছে মৌসুমে ম্যানচেস্টার সিটি কোচ হিসেবে আর নাও দেখা যেতে পারে পেপ গার্দিওলাকে। ইতালীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে জুভেন্তাসের কোচ হবার জন্য ইতোমধ্যেই দলটির সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন তিনি। শেষমেশ গুঞ্জনটি সত্যি হলে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর কোচিং করানো প্রথম কোচ হবেন গার্দিওলা।

বর্তমান কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি চলতি মৌসুম শেষেই দল ছাড়ছেন। দলটিকে টানা পাঁচটি লিগ শিরোপা জেতানো এই কোচ গেল সপ্তাহে দল ছাড়ার ঘোষণা দেন। এরপর থেকেই কোচের সন্ধানে ছিলো ইতালীয় চ্যাম্পিয়নরা। শোনা যাচ্ছিলো হোসে মরিনহো, মরিসিও পচেত্তিনো, মাওরিজিও সারিদের মতো কোচেদের নামও। তবে আলোচনার কোথাও ছিলেন না গার্দিওলা।

এবার ইতালীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, জুভেন্তাসের সঙ্গে চার বছরের চুক্তির জন্য সম্মত হয়েছেন গার্দিওলা। সংবাদ সংস্থা এজিআই তো জুভেন্তাসে তার বার্ষিক আয়ও জানিয়ে দিয়েছে। তাদের ভাষ্যমতে, তুরিনে প্রতি মৌসুমে ২৪ মিলিয়ন ইউরো করে আয় করবেন স্প্যানিশ এই কোচ। তারা আরও জানিয়েছে আগামী ৪ জুন চুক্তিটি স্বাক্ষর করবেন তিনি, এরপর ১৪ জুন তাকে আনুষ্ঠানিকভাবে সমর্থকদের সামনে উপস্থাপন করবে জুভেন্তাস। আলিয়াঞ্জ স্টেডিয়াম ও জুভেন্তাস জাদুঘরের সেদিন সব ধরনের সফর বাতিল করে দিয়েছে ক্লাবটি। ইতালীয় সংবাদ মাধ্যম একে দেখছে গার্দিওলা আসার সংকেত হিসেবেই।

এজিআইয়ের এই খবরটি প্রতিধ্বনিত হয়েছে ইতালীয় ক্রীড়া দৈনিক গ্যাজেত্তা দেল্লো স্পোর্ত ও আরেক বার্তা সংস্থা এসএনএআইতেও। তারা জানাচ্ছে পেপ গার্দিওলাই জুভেন্তাসের কোচ হবার দৌড়ে এগিয়ে আছেন। সেখানে ২৪ মিলিয়ন ইউরো বার্ষিক আয়ের ব্যাপারটিতে একমত হলেও চুক্তির ব্যাপারটি এখনো জানায়নি তারা।

তবে আনুষ্ঠানিক ঘোষণা আসার আগ পর্যন্ত গার্দিওলার জুভেন্তাস যাত্রা নিয়ে ধোঁয়াশা কাটছে না। সিটি কোচ সমপ্রতি এক সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, সিটিতে দারুণ সময় কাটিয়েছেন তিনি। এবং এখানেই নিজের ভবিষ্যত্ দেখছেন গার্দিওলা।

খবরটি প্রকাশিত হবার ঘণ্টাখানেক আগেই চেলসি কোচ মাওরিজিও সারিকে জুভেন্তাসের কোচ হবার ক্ষেত্রে এগিয়ে রেখেছিলো আরেক ইতালীয় ক্রীড়াদৈনিক টুট্টোস্পোর্টস। তারা জানিয়েছিলো, আন্দ্রেয়া অ্যাগনেল্লি ও পাভেল নেদভেদের মতো কর্তাব্যক্তিরা সারিকে জুভেন্তাসে দেখার ব্যাপারে আগ্রহী। শেষ পর্যন্ত তাকে দলে ভেড়াতে ব্যর্থ হলে তবেই জুভেন্তাস বিকল্পগুলো পরখ করে দেখবে বলে জানিয়েছিলো পত্রিকাটি।