ঢাকা বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬
৩১ °সে


বিস্ফোরক রাসেলকে নিয়ে রোডসের চিন্তা

বিস্ফোরক রাসেলকে নিয়ে রোডসের চিন্তা

স্পোর্টস রিপোর্টার ব্রিস্টল (ইংল্যান্ড) থেকে

চার ম্যাচে দুই পরাজয় ও একটিতে পয়েন্ট ভাগাভাগির কারণে এই বিশ্বকাপের সমীকরণে অনেকটাই পিছিয়ে পড়েছে বাংলাদেশ। আগামী ১৭ জুন টনটনে বাংলাদেশের পরের ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই ম্যাচ টাইগারদের জন্য অগ্নিপরীক্ষা বলাই ভালো। সেমিফাইনালের দৌড়ে ফের সামিল হতে হলে বাংলাদেশকে হারাতেই হবে ক্যারিবিয়ানদের। এবং উইন্ডিজদের হারিয়ে নিজেদের আশা জিইয়ে রাখতে চায় টাইগাররা।

সম্প্রতি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের কাছে তিন-তিনবার নাকাল হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে বিশ্বকাপে ক্যারিবিয়ান দলটি ত্রিদেশীয় সিরিজের চেয়ে অনেক বেশি শক্তিশালী। ত্রিদেশীয় সিরিজে না খেলা ক্রিগ গেইল, আন্দ্রে রাসেল, এভিন লুইস, শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান, ওশানে থমাসরা যুক্ত হয়েছেন বিশ্বকাপ দলে।

তাই বিশ্বকাপে আরো সতর্কতার সাথেই তারা বাংলাদেশের মুখোমুখি হবে বলে ধারণা বাংলাদেশ কোচ স্টিভ রোডসের। ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা আরো ভয়ংকর হয়ে উঠতে পারে সেদিন। এদের মধ্যে আগ্রাসী ব্যাটসম্যান আন্দ্রে রাসেলকে বেশি গুরুত্ব দিচ্ছেন রোডস। কারণ ব্যাট হাতে ঝড় তুলতে সিদ্ধহস্ত তিনি। আক্রমণাত্মক ব্যাটিংটা করতে পছন্দও করেন তিনি। তার পেস বোলিংও বেশ কার্যকর। ফাস্ট বোলারদের মতোই গতিময় বোলিং করেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৪ রানে দুই উইকেট, অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ রানে দুই উইকেট ও ১৫ রান করেছেন আন্দ্রে রাসেল।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর গত মঙ্গলবার ব্রিস্টলে সাংবাদিকদের বাংলাদেশের কোচ বলেছিলেন, আন্দ্রে রাসেল তাদের (ওয়েস্ট ইন্ডিজ) বিস্ফোরক ক্রিকেটারদের মধ্যে একজন। এই টুর্নামেন্টেও সেরা হিটারদের মধ্যে রাসেল একজন। তার দিনে তাকে বল করা ভীষণ, ভীষণ কঠিন। তিনি ম্যাচ আপনার কাছ থেকে কেড়ে নিতে পারেন। প্রতিপক্ষকে সমীহ করলেও টাইগার কোচের স্বস্তি খুঁজছেন বাংলাদেশের কয়েকজন ক্রিকেটারও এখন বিরুদ্ধ শিবিরের মাথাব্যথার কারণ। স্টিভ রোডস আরো বলেন, আমরা সব প্রতিপক্ষকেই সমীহ করি। তবে আমাদেরও ভালো ক্রিকেটার রয়েছে সে কারণে আমরা কাদের বিরুদ্ধে খেলছি তা নিয়ে চিন্তিত না। বরং আমাদের কয়েকজন ক্রিকেটার প্রতিপক্ষের চিন্তাভাবনায় স্থান করে নিয়েছে, এই ব্যাপারটা আমাকে আশাবাদী করে।

বাংলাদেশের মতোই জয়ে বিশ্বকাপ শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। পাকিস্তানকে উড়িয়ে দিয়ে শুরু করলেও তিন ম্যাচ শেষে ক্যারিবিয়ানদের সংগ্রহ তিন পয়েন্ট। একটি জয়, একটি হার ও বৃষ্টির কারণে একটি ম্যাচে তাদের পয়েন্ট ভাগাভাগি হয়েছে। সেদিক থেকে বাংলাদেশের বিরুদ্ধে টনটনে জয়ের জন্য মুখিয়ে থাকবে গেইল-হোল্ডাররাও।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন