ঢাকা বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬
২৮ °সে

রোনালদোর চেয়ে বেশি আয় মেসির ধারে কাছেও নেই কোহলী

রোনালদোর চেয়ে বেশি আয় মেসির  ধারে কাছেও নেই কোহলী

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসি গেল বছরে ক্রিশ্চিয়ানো রোনালদোর চেয়েও বেশি আয় করেছেন। সমপ্রতি ফোর্বস টুডের প্রকাশ করা বিশ্বের ১০০ জন সর্বোচ্চ উপার্জন করা খেলোয়াড়দের বার্ষিক তালিকায় প্রথমবারের মতো শীর্ষে উঠে এসেছেন আর্জেন্টাইন তারকা। একমাত্র ক্রিকেটার হিসেবে কোহলী স্থান পেয়েছেন এতে। তবে উপার্জিত অর্থ বিবেচনায় মেসি-রোনালদোর ধারে কাছেও নেই ভারত অধিনায়ক।

মঙ্গলবার প্রকাশিত তালিকাটিতে দেখা যায় ক্লাবের বেতন-পুরস্কার ও বিভিন্ন বিজ্ঞাপন থেকে ১২৭ মিলিয়ন ডলার উপার্জন করেছেন মেসি। ফলে গেল সাত বছরে চারবার শীর্ষস্থান দখল করা বক্সার ফ্লয়েড মেওয়েদারকে সরিয়ে শীর্ষে চলে আসেন তিনি। মেসির প্রতিদ্বন্দ্ব্বী রোনালদো এখানে দ্বিতীয় স্থানে আছেন। গেল এক বছরে তার উপার্জিত অর্থের পরিমাণ ১০৯ মিলিয়ন ডলার। তালিকার তৃতীয় স্থানে আছেন নেইমার। সেরা তিনে ফুটবলারদের জয়জয়কারের প্রতিক্রিয়ায় ফোর্বসের সিনিয়র সম্পাদক কার্ট বাডেনহাউসেন বলেন, ‘এখানে সেরা তিনজনই হচ্ছেন লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো এবং নেইমার। ২০১৯ সালের উপার্জনের তালিকা দেখলেই ফুটবলের বৈশ্বিক প্রভাব সম্পর্কে কিছুটা ধারণা পাওয়া যায়।’

তবে সংখ্যার দিক থেকে বাস্কেটবল খেলোয়াড়রা এখানে তাদের আধিপত্য ধরে রেখেছেন। সেরা ১০০ জনের ৩৫ জনই বাস্কেটবল খেলোয়াড়। গেল বছরে তাদের সম্মিলিত উপার্জিত অর্থের পরিমাণ ১.২৯ বিলিয়ন ডলার।

তালিকাটিতে একমাত্র নারী খেলোয়াড় হিসেবে আছেন সেরেনা উইলিয়ামস। ফোর্বসের এই কিংয়ে ৬৩তম অবস্থানে আছেন আমেরিকান এই টেনিস তারকা। এই তালিকায় ক্রিকেটারদের মুখ রক্ষা করেছেন কোহলী। ১০০তম স্থানে থাকা ভারতীয় অধিনায়ক গেল বছর উপার্জন করেছেন ২৫ মিলিয়ন ডলার।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ ফেব্রুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন