শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রিয়াদকে নিয়ে সংশয়¬ থাকছেই

আপডেট : ২৬ জুন ২০১৯, ২১:৫২

স্পোর্টস রিপোর্টার, বার্মিংহাম (ইংল্যান্ড) থেকে

পায়ের মাংসপেশিতে টান পড়া রিয়াদের চিকিত্সা চলছে। তার পা টেপ দিয়ে মুড়িয়ে রেখেছেন ফিজিও থিহান চন্দ্রমোহন। পুরোপুরি বিশ্রামেই রয়েছেন এই অলরাউন্ডার। তবে টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা, আগামী মঙ্গলবার এজবাস্টনে ভারত ম্যাচের আগেই ইনজুরি থেকে সেরে উঠতে পারবেন রিয়াদ।

অধিনায়ক মাশরাফির আস্থা খানিকটা বেশি। তিনি জানিয়েছেন, রিয়াদের মনের জোর অনেক বেশি। খেলার জন্য যদি ন্যূনতম ফিটনেস রিয়াদের থাকে তাহলে ভারতের বিপক্ষে সে খেলবেই। ভারত ম্যাচে রিয়াদ খেলবেন, এমন প্রত্যাশা টিম ম্যানেজমেন্টও করছে।

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন, ‘ভারত ম্যাচটা বাংলাদেশের জন্য ডু অর ডাই ম্যাচ। রিয়াদ আমাদের ব্যাটিং লাইনআপের অন্যতম শক্তি। ভারতের সাথে তার খেলার সম্ভাবনা ফিফটি ফিফটি। সে খেলতে পারবে তা যেমন জোর দিয়ে বলতে পারছি না আবার খেলবে না সেটাও এই মুহূর্তে বলা যায় না। ম্যাচের আগে টিমকে পাঁচদিনের বিশ্রাম দেয়া হয়েছে। আশা করি এর মধ্যেই রিয়াদ সুস্থ হয়ে উঠবেন।’ অধিনায়ক মাশরাফি বলেন, মনের জোর দিয়ে সে শারীরিক সমস্যা কাটিয়ে উঠবে।

২০১৫ অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশের তারকা ব্যাটসম্যান ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। ওই টুর্নামেন্টে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড ম্যাচে টানা সেঞ্চুরি করেছিলেন তিনি। বিশেষ করে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির সুবাদে বাংলাদেশ সেবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের টিকেট পেয়েছিল।

এবারের বিশ্বকাপে রিয়াদের ৩৩ বলে ৪৬ রানের ইনিংস বাংলাদেশকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ জেতানো ৩৩০ রানের দলীয় ইনিংস গড়তে সাহায্য করেছিল। তবে এই টুর্নামেন্টে এখনো বোলিং করতে দেখা যায়নি এই স্পিনারকে। টুর্নামেন্টের শুরুর আগে এক্সরে পরীক্ষায় তার কাঁধে ইনজুরি ধরা পড়েছিল। এজন্য এ পর্যন্ত কোনো ম্যাচেই রিয়াদের হাতে বল তুলে দেননি অধিনায়ক।