ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬
৩০ °সে


মুমিনুলের পর শান্তর সেঞ্চুরি

কর্ণাটকে বিসিবি একাদশের বড়ো সংগ্রহ

কর্ণাটকে  বিসিবি একাদশের  বড়ো সংগ্রহ

কর্ণাটকে মিনি রঞ্জি ট্রফিতে প্রথম চার দিনের ম্যাচে সুবিধাজনক অবস্থানে আছে বিসিবি একাদশ। অধিনায়ক মুমিনুল হক ডাবল সেঞ্চুরি না পেলেও গতকাল নাজমুল হোসেন শান্ত সেঞ্চুরি করেছেন। তাদের জোড়া সেঞ্চুরিতে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিরুদ্ধে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে বিসিবি একাদশ।

গতকাল ৭ উইকেটে ৫০০ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করে মুমিনুলের দল। গতকাল ম্যাচের দ্বিতীয় দিনের শেষ বিকেলে প্রথম ইনিংসে ৩০ ওভার ব্যাট করে এক উইকেটে ১১৪ রান তুলেছে বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন। অক্ষয় কোলহার ৬২ অপরাজিত আছেন। সঞ্জয় ৪৯ রান করে আউট হয়েছেন।

আগের দিনের ২ উইকেটে ৩০৩ রান খেলতে নেমে গতকাল আরো ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান যোগ করে বিসিবি একাদশ। ডাবল সেঞ্চুরি করতে পারেননি মুমিনুল। গতকাল ১২ রান যোগ করেই আউট হয়ে যান তিনি। তৃতীয় উইকেটে শান্তর সঙ্গে তার ১১৬ রানের জুটিটাও ভেঙে যায়। ২৪৩ বলে ২২টি চার ও ১টি ছয়ে ১৬৯ রানের ইনিংস খেলেন মুমিনুল। ইয়াসির আলী রাব্বি (৮), নুরুল হাসান সোহান (২) সুবিধা করতে পারেননি। তবে ষষ্ঠ উইকেটে আবারও বড় জুটি গড়েন শান্ত ও আরিফুল হক। তারা ১২৬ রান যোগ করেন। সেঞ্চুরি তুলে নেন শান্ত।

দলীয় ৪৮০ রানে আউট হওয়ার আগে এই বাঁহাতি ব্যাটসম্যান ২১৯ বলে ১১৮ রানের (১৩ চার, ২ ছয়) ইনিংস খেলেন। শেষ দিকে আরিফুল হকের হাফ সেঞ্চুরিতেই ৫০০ তে পৌঁছায় বিসিবি একাদশের স্কোর। ৪৯৮ রানে আরিফুল আউট হওয়ার পর ২ রান যোগ করেই ইনিংস ঘোষণা করে দেয় সফরকারীরা। আরিফুল ১৪২ বলে ৭৭ রান (৫ চার, ৫ ছয়) করেন।

বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষে দর্শন নালকান্দে ৭৯ রানে চারটি, রাজনেশ গুরবানি ও আদিত্য সারবাতে একটি করে উইকেট নেন।

প্রথম ইনিংসে বিসিবি একাদেশের স্কোরই বলে দিচ্ছে উইকেটটা ব্যাটিং সহায়ক। সেখানে ১৪৮ ওভার ফিল্ডিংয়ের পর ব্যাটিংয়ে নেমে শুরুটা খারাপ হয়নি বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের। দিন শেষের এক ওভার আগে দলটির ওপেনার সঞ্জয় তাইজুলের শিকার হন। তাইজুল ১৫ রানে ১ উইকেট নেন। এছাড়া তাসকিন আহমেদ, এবাদত হোসেন, নাঈম হাসানরা উইকেটের দেখা পাননি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন