শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পোর্তোর কোচিং দলে ক্যাসিয়াস

আপডেট : ১৬ জুলাই ২০১৯, ২১:৪০

স্পোর্টস ডেস্ক

স্পেন জাতীয় দলের সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াস তার বর্তমান ক্লাব পোর্তোয় চলতি মৌসুমে কোচিং স্টাফ হিসেবে দায়িত্ব পালন করবেন। সমপ্রতি পর্তুগীজ সংবাদ মাধ্যমে ক্যাসিয়াস বলেন, দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজমেন্টের সঙ্গে যোগাযোগ স্থাপনের চেষ্টা করবেন তিনি।

ক্যাসিয়াস গেল মে মাসে অনুশীলনের সময় হূদরোগে আক্রান্ত হয়েছিলেন। এ কারণে ৩৮ বছর বয়সি সাবেক রিয়াল মাদ্রিদ গোলরক্ষকের ফুটবল ক্যারিয়ার নিয়েই সৃষ্টি হয় শঙ্কা। ধারণা করা হচ্ছিলো আন্তর্জাতিক ফুটবলের পর এবার ঘরোয়া ফুটবলকেও বিদায় জানাবেন তিনি।

সেটা না হলেও সমপ্রতি ক্লাবটিতে নিজের নতুন ভূমিকা সম্পর্কে জানিয়েছেন ক্যাসিয়াস। পর্তুগীজ সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ক্যাসিয়াস জানান যে তার কাজটা হবে ‘খেলোয়াড়দের সঙ্গে কোচ ও ম্যানেজম্যান্টের যোগাযোগ নিশ্চিত করা’। 

পোর্তো এ মাসের প্রথমদিন নতুন মৌসুমের জন্য দলের অধিকাংশ খেলোয়াড়কে ক্লাবে উপস্থিত হবার জন্য আহ্বান জানিয়েছিল। হার্ট অ্যাটাকের প্রভাব এখনো পুরোপুরি কাটিয়ে উঠতে না পারা ক্যাসিয়াস সেদিনই ক্লাবে হাজির ছিলেন। সাবেক রিয়াল মাদ্রিদ গোলরক্ষক জানান, নতুন ভূমিকা পালনে মুখিয়ে আছেন তিনি, ‘দলের সদস্যদের সাহায্য করার জন্য আমি আমার সেরাটা ঢেলে দেব।’ তিনি আরো বলেন, ‘গেল মৌসুমে যখন আমার দুর্ঘটনাটা ঘটেছিল তখন দলের ম্যানেজার আমাকে বলেছিল যে, আমি দলের সঙ্গে থাকি এটাই তারা চায়। এতে খেলোয়াড়দের কাছাকাছি, তরুণ খেলোয়াড়দের সঙ্গে থাকা হয়, কেন না অনেকগুলো পরিবর্তন আসতে যাচ্ছে।’ ফুটবল ক্যারিয়ারের সায়াহ্নে পৌঁছে গেলেও গেলো মৌসুমে দলের গুরুত্বপূর্ণ অংশই ছিলেন ক্যাসিয়াস। ৩১টি লিগ ম্যাচে খেলে দলকে লিগে রানার্স আপ করার জন্য বড় ভূমিকা পালন করেছিলেন তিনি।