শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বায়ার্নকে হারাল আর্সেনাল

আপডেট : ১৮ জুলাই ২০১৯, ২১:১৯

আর্সেনাল ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে নিজেদের উদ্বোধনী ম্যাচে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে হারিয়েছে। এদিকে আরেক ইংলিশ দল ম্যানচেস্টার ইউনাইটেড পুরোনো প্রতিপক্ষ লিডস ইউনাইটেডকে ম্যাচে বড়ো ব্যবধানে হারিয়ে অস্ট্রেলিয়া সফরের ইতি টেনেছে।

বুধবার লস এঞ্জেলসে ম্যাচের ৪৯ মিনিটে বায়ার্ন ডিফেন্ডার লুইস পোজনান্সকির আত্মঘাতী গোলে এগিয়ে যায় আর্সেনাল। এরপর সাবেক আর্সেনাল খেলোয়াড় সার্জ নাব্রির ক্রসে মাথা ছুঁইয়ে জার্মান চ্যাম্পিয়নদের সমতায় ফেরান রবার্ট লেভান্ডোভস্কি। ম্যাচের ৮৮ মিনিটে ২০ বছর বয়সী খেলোয়াড় এডি নকেতিয়াহ গোল করলে জয় নিশ্চিত হয় কোচ উনাই এমেরির দলের।

জয়ের পর কোচ এমেরি বলেন, ‘তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া অতীতে এই ক্লাবের দায়িত্ব ছিল, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে।’ তরুণ খেলোয়াড়দের নৈপুণ্যে এমেরি দারুণ উচ্ছ্বসিত। জানালেন, যোগ্য হলে ঠিকই জায়গা করে নেবেন তরুণরা। স্প্যানিশ এই কোচ বলেন, ‘যদি তারা মিনিট পাবার যোগ্য হয় তবে তারা সেটা পাবে। আমি তাদের নিয়ে বেশ খুশি।’

এর আগে স্থানীয় দল কলোরাডো র্যাপিডসের বিপক্ষে প্রীতি ম্যাচে ৩-০ গোলের জয় নিয়ে প্রাক মৌসুম শুরু করেছিল আর্সেনাল। চ্যাম্পিয়ন্স কাপে আরো দুটি ম্যাচ খেলবে দলটি। শনিবার শার্লটে ফিওরেন্টিনার বিপক্ষে খেলার পর মঙ্গলবার ল্যান্ডওভার রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবেন।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেড অস্ট্রেলিয়া সফরের শেষ ম্যাচে স্বদেশি দল লিডস ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়েছে। রেড ডেভিলদের হয়ে গোলগুলো করেছেন ম্যাসন গ্রীনউড, মার্কাস র্যাশফোর্ড, ফিল জোন্স ও অ্যান্থনি মার্শিয়াল। এর আগে পার্থ গ্লোরিকে ২-০ গোলে হারিয়েছিল ওলে গুনার সোলসারের দল। এরপর আগামী ২০ ও ২৫ জুলাই এবং ৩ আগস্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ইন্টার মিলান, টটেনহ্যাম ও এসি মিলানের মুখোমুখি হবেন পল পগবারা।