ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬
২৮ °সে


জিম্বাবুয়ের অনুশীলন ম্যাচ

শক্ত দল নিয়েও বিসিবির পরাজয়

শক্ত দল নিয়েও বিসিবির পরাজয়
গতকাল ফতুল্লায় জাতীয় দলের পাঁচ ক্রিকেটার নিয়েও প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের কাছে হেরেছে বিসিবি একাদশ। ম্যাচ শেষে মাঠ ছাড়ছেন সাইফ হাসান-আফিফরা—মোশাররফ হোসেন

ফতুল্লায় অনুশীলন ম্যাচটা ছিল জিম্বাবুয়ের জন্য। কিন্তু নিজেদের ঝালিয়ে নেওয়ার জন্য স্বয়ং মুশফিকুর রহিমসহ পাঁচ জন বাংলাদেশ দলের খেলোয়াড় খেলেছেন এই ম্যাচে। তারাও বলার মতো কিছু করতে পারেননি; বিসিবি একাদশও হেরেছে বড় ব্যবধানে।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত অনুশীলন ম্যাচে বিসিবি একাদশকে ৭ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। আগে ব্যাট করা বিসিবি একাদশ ৭ উইকেটে ১৪২ রান করেছিল ২০ ওভারে। জবাবে ১৬ বল ও ৭ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে।

বিসিবি একাদশের হয়ে ইনিংস শুরু করতে যাওয়া অধিনায়ক সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম ফেরেন ২১ ও ২৩ রান করে। এরপর মাঝারি দুটো স্কোর করেন জাতীয় দলের তারকা সাব্বির রহমান রুম্মন ও মুশফিকুর রহিম। মুশফিক এই বিসিবি একাদশের স্কোয়াডেই ছিলেন না। কিন্তু একেবারেই অনানুষ্ঠানিক ম্যাচ বলে তিনি গিয়ে ব্যাটিংয়ে নেমে পড়লেন। ২৬ বলে ২৬ রান করেছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। আর দলের সর্বোচ্চ ৩০ রান করেছেন ৩১ বলে সাব্বির। এই দুজনের বিদায়ের পর আফিফ হোসেন ধ্রুব ৮ বলে ১০ রানের ইনিংস খেলেন। আর কেউ দুই অঙ্কে যেতে পারেননি। জবাবে উদ্বোধনী জুটিতেই খেলা নিজেদের হাতে নিয়ে নেয় জিম্বাবুয়ে। অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর ও অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা ৪২ রানের জুটি করেন। এর মধ্যে মাসাকাদজা ২৩ বলে ৩১ রান করে ফিরে আসেন। আফিফ পরপর ৩ উইকেট তুলে নেন। তাতে খুব একটা সমস্যা জিম্বাবুয়ের হয়নি। মারুমাকে নিয়ে জয় নিশ্চিত করে ফেরেন টেলর।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন