ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
২৭ °সে


মিরপুরে সাইফউদ্দিনের দুরন্ত বোলিং

মিরপুরে সাইফউদ্দিনের  দুরন্ত বোলিং
প্রথম বলেই সাইফউদ্দিনের উইকেট। অবিশ্বাস্য ডেলিভারিতে আফগানরা কাঁপল এবং উত্সবে মাতল মিরপুর স্টেডিয়াম —বিসিবি

ত্রিদেশীয়

টি-টোয়েন্টি

সিরিজ

স্পোর্টস রিপোর্টার

আগের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ে বল হাতে তেমন একটা অবদান রাখতে পারেননি সাইফউদ্দিন। তবে জয়সূচক বাউন্ডারিটা তিনিই মেরেছিলেন। এটুকুতে সন্তুষ্ট থাকতে চাইলেন না সাইফউদ্দিন। গতকাল অধিনায়ক তার হাতে তুলে দিলেন নতুন বল। আর অবিশ্বাস্য এক ডেলিভারিতে প্রথম বলেই তুলে নিলেন রাহমানউল্লাহ গুবরাজের উইকেট।

এরপর সাইফ আরো একটা আঘাত করেছেন, সাকিব জোড়া উইকেট তুলে নিয়েছেন। সাইফউদ্দিন শেষ দিকে আরো ২ উইকেট নিয়েছেন। সবমিলিয়ে ৩৩ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। কিন্তু বাংলাদেশি বোলারদের চেষ্টাকে একটু হলেও আবারও ম্লান করছিলেন উইকেটরক্ষক মুশফিকুর রহিম। আরো একবার স্ট্যাম্পিং মিস করেছেন, আরো একবার উইকেটের পেছনে বল মিস করে বাউন্ডারি হতে দিয়েছেন।

সাইফউদ্দিন অনুপ্রেরণা পেতে পারেন। এই আফগানিস্তানের বিপক্ষে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে এমন ইনিংসের প্রথম বলে উইকেট পেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। সেই ম্যাচের ফল বাংলাদেশের পক্ষে এসেছিল। দিনের প্রথম বলটা অফস্ট্যাম্পের ওপর পিচ করিয়েছিলেন সাইফউদ্দিন। বলটা বাতাসেই খানিকটা বাক নিয়েছিল। এরপর উইকেটে আঘাত করে আরো একটু ভেতরে ঢোকে। একেবারে সত্যিকারের আনপ্লেয়েবল ডেলিভারি যাকে বলে। এই বলের কোনো জবাব গুবরাজের কাছে ছিল না। তিনি হতভম্ব হয়ে দেখেছেন অফস্ট্যাম্প উপড়ে যাওয়া।

পরের ওভারেই সাকিবের প্রথম বলে চার ছেড়ে দেন মুশফিক। এই ওভারটা যাচ্ছেতাই হতে পারত, কিন্তু সাকিব সেটা হতে দেননি। চতুর্থ বলে এই ইনিংসে প্রথম সাকিবের মুখোমুখি হন হজরতউল্লাহ জাজাই। প্রথম বলটাই উড়িয়ে মাঠছাড়া করতে চেয়েছিলেন। কিন্তু পারলেন না সাকিবের সঙ্গে। ধরা পড়লেন লিটন দাসের হাতে। অত্যন্ত নিরাপদে ক্যাচ ধরে শুয়ে পড়ে উত্সব করতে চাইলেন লিটন।

পরের ওভারের পঞ্চম বলে নাজিব তারাকাই ছক্কা মেরে দেন সাইফউদ্দিনকে। সাইফ প্রতিশোধ নিতে খুব একটা সময় নেননি। পরের বলেই আবারও একই জায়গা দিয়ে মারতে গিয়ে সাব্বির রহমানের হাতে ক্যাচ তুলে দেন তারাকাই। এর পরের ওভারে সাকিবের বলে স্ট্যাম্পিং মিস করেন মুশফিক। মাঠে দারুণ হতাশ প্রতিক্রিয়া দেখান সাকিব।

তবে এই হতাশা খুব বেশিক্ষণ থাকেনি। নিজের পরের ওভার, ইনিংসের ষষ্ঠ ওভারে এসে পঞ্চম বলে নাজিবুল্লাহ জাদরানের উইকেট তুলে নেন সাকিব। এক বল আগেই বাংলাদেশ অধিনায়ককে চার মেরেছিলেন জাদরান। ঐ বলটাও তুলে মেরেছিলেন। কিন্তু সীমানা এলাকায় সৌম্য সরকার নিশ্চিন্তে ক্যাচ লুফে নেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন