ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৮ °সে


আবারও বাংলাদেশে আসছে মেসির আর্জেন্টিনা

সঙ্গে থাকবে ভেনেজুয়েলা-প্যারাগুয়ে
আবারও বাংলাদেশে আসছে মেসির আর্জেন্টিনা

সবকিছু ঠিকঠাক থাকলে আসছে নভেম্বরেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৯ বছর পর আবারও দেখা যেতে পারে লিওনেল মেসির ঝলক। দুই বারের বিশ্বচ্যাম্পিন আর্জেন্টিনার প্রতিপক্ষ হিসেবে থাকবে আরেক লাতিন দল প্যারাগুয়ে। এর বাদে মুখোমুখি হবে প্যারাগুয়ে-ভেনেজুয়েলাও। তবে দক্ষিণ আমেরিকান দলগুলোকে দেশে আনার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) বেশকিছু শর্ত পূরণ করতে হবে।

দেশের ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বাফুফে এ ব্যাপারে নিশ্চিতভাবে এখনো কিছু জানায়নি। জানা গেছে আর্থিক ও নিরাপত্তার বিষয়ে কিছু শর্ত পূরণ করতে হবে সংস্থাটিকে। তারপরই আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও ভেনেজুয়েলাকে আনার নিশ্চয়তা মিলবে। এ ব্যাপারে গতকাল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনায় বসেছে বাফুফে। আজ বুধবার এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানানো হয়।

এ ব্যাপারে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বিডিনিউজকে বলেন, ‘বিষয়গুলো নিয়ে সব পক্ষের সঙ্গে আমাদের আলোচনা চলছে। এখনো কোনো কিছু খুব পরিষ্কার নয়। এখানে দলগুলোর চাহিদার বিষয় আছে, আর্থিক দিকও আছে। অন্য আরো অনেক বিষয় আছে এবং সেগুলো নিয়ে কাজ চলছে। যদি তাদের চাহিদার সঙ্গে আমাদের ভাবনা মিলে যায়, তাহলে আশা করি আগামী সপ্তাহে আমরা এ ব্যাপারে পরিষ্কার বলতে পারব। এ মুহূর্তে নিশ্চিত করে কিছু বলার মতো পরিস্থিতি তৈরি হয়নি।’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মেসির আর্জেন্টিনাকে দেশে আনার গুঞ্জন চলছিল বেশ কিছুদিন ধরেই। গতকাল মঙ্গলবার সকালে প্যারাগুয়ে ফুটবল তাদের ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে নভেম্বরের আন্তর্জাতিক সূচি ঘোষণা দেয়। যেখানে দেখা যায় আগামী ১৮ নভেম্বর আর্জেন্টিনার বিপক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলবে তারা। এর অর্থ হলো, সৌদি আরবের ম্যাচটি খেলেই বাংলাদেশে চলে আসবে আর্জেন্টিনা। এর তিন দিন আগে মানে ১৫ নভেম্বর ভেনেজুয়েলার বিপক্ষেও একই মাঠে খেলবে প্যারাগুয়ে।

কোপা আমেরিকার ফাইনালে রেফারির মন্তব্যের সমালোচনা এবং দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থা কনমেবলকে ‘দুর্নীতিগ্রস্ত’ আখ্যা দিয়ে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মেসি। যে কারণে কোপা আমেরিকার পর আর্জেন্টিনার জার্সি গায়ে আর দেখা যায়নি ফিফা বর্ষসেরা খেলোয়াড়টিকে।

তবে এ নিষেধাজ্ঞার মেয়াদ আগামী মাসের শুরুতেই শেষ হবে। যার ফলে আগামী ১৫ নভেম্বর সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে পারেন বার্সেলোনা অধিনায়ক। এর পরই বাংলাদেশে আসবে কোচ লিওনেল স্ক্যালোনির দল, জানাচ্ছে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম মুন্দো আলবিসেলেস্তে।

বাংলাদেশে আর্জেন্টিনার আগমন এর আগেও ঘটেছিল। ২০১১ সালের সেপ্টেম্বরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে খেলেছিল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা। সেবার কোচ আলেহান্দ্রো সাবেয়ার দল আফ্রিকান প্রতিপক্ষকে হারিয়েছিল ৩-১ ব্যবধানে।

প্যারাগুইয়ান কর্তৃপক্ষ ব্যাপারটি নিশ্চিত করার পর আর্জেন্টাইন সংবাদ মাধ্যমেও বাংলাদেশে আর্জেন্টিনার খেলার ব্যাপারটা প্রচারিত হচ্ছে। এখন তারা আসবেন কি না, সেটা জানার জন্য সময়ের অপেক্ষা করা ছাড়া কোনো বিকল্প নেই।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন