বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তৃতীয় টেস্টে নেই মহারাজ

আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ২১:১০

স্পোর্টস ডেস্ক

কাজ মূলত একজন বাঁ-হাতি স্পিনারের হলেও পুনেতে তিনিই ছিলেন দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রান সংগ্রাহক। প্রথম ইনিংসে তিনি ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরিটাকে নিয়ে গেছেন ৭২ রানে। দ্বিতীয় ইনিংসেও করেছেন ১২ রান। তবে, রাঁচিতে তৃতীয় টেস্টে তার কাছ থেকে একইরকম ‘সার্ভিস’ পাবে না দক্ষিণ আফ্রিকা।

কারণ তিনি কাঁধের ইনজুরিতে পড়েছেন। দ্বিতীয় টেস্ট শেষেই দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে। ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) এটাও জানিয়েছে যে,  ভারতের বিপক্ষে চলমান সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের দলে তিনি থাকবেন না।

পুনে টেস্টের বড়ো একটা সময় ইনজুরি নিয়েই খেলেন মহারাজ। সিরিজের দ্বিতীয় এ টেস্টের দ্বিতীয় দিন ডান কাঁধে চোট পান তিনি। যদিও, চোট নিয়েই নিজের দায়িত্বটা পালন করেছেন তিনি—হোক সেটা ব্যাটিং কিংবা বোলিং।

সিএসএ জানিয়েছে, চতুর্থ দিন খেলা শুরুর আগে তার এমআরআই করা হয়। আর সেখান থেকেই আসে দুঃসংবাদ। দুই থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। এর অর্থ হলো, চলতি ভারত সফরে তাকে আর মাঠের লড়াইয়ে দেখা যাবে না।

দলের চিকিত্সক রামজি হাশেন্দ্রা বলেন, ‘এমআরআই রিপোর্টে দেখা গেছে, কেশবের ডান কাঁধের পেশিতে সমস্যার সৃষ্টি হয়েছে। আগের চোট তো ছিলই, এরপর টেস্টের তৃতীয় দিন লম্বা সময় ব্যাট করে সমস্যা আরো বেড়েছে। চতুর্থ দিন সকালে তিনি ফিট আছেন কি না, সেটা বোঝার জন্যই ওকে পর্যবেক্ষণে রাখা হয়। সেখানে দেখা গেছে, তিনি বেশ সমস্যা বোধ করছেন। এমন অবস্থা থেকে খেলায় ফিরতে তার ১৪-২১ দিন সময় লাগতে পারে। সময় কতটুকু লাগবে এটা নির্ভর করবে ওর পুনর্বাসন প্রক্রিয়ার ওপর।