শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দিনের আকর্ষণ সাইফের সেঞ্চুরি

আপডেট : ১৭ অক্টোবর ২০১৯, ২১:২৭

ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন সাবেক অনূর্ধ্ব-১৯ ওপেনার সাইফ হাসান। ‘এ’ দলের হয়ে নিজের খেলা সর্বশেষ ম্যাচেও সেঞ্চুরি করেছেন। গতকাল জাতীয় লিগে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন এই টপ অর্ডার ব্যাটসম্যান। মূলত ওপেনার হলেও গতকাল তিন নম্বরে নেমে খেলেছেন ১২০ রানের ইনিংস। আর তার এই সেঞ্চুরি ছিল গতকাল জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনের একমাত্র আকর্ষণ।

প্রথম দিনে প্রথম স্তরের খেলায় খুলনার বিপক্ষে রাজশাহী অলআউট হওয়ার আগে ২৬১ রান করেছে। প্রথম স্তরের আরেক ম্যাচে রংপুরের বিপক্ষে ঢাকা বিভাগ চার উইকেটে ৩১৪ রান করেছে। দ্বিতীয় স্তরের খেলায় চট্টগ্রামের বিপক্ষে বরিশাল চার উইকেটে ২৬১ রান করেছে। এই স্তরের আরেক ম্যাচে সিলেটের বিপক্ষে ঢাকা মেট্রো ২৪৬ রানে অলআউট হয়েছে। জবাবে সিলেট পাঁচ রান তুলতে এক উইকেট হারিয়েছে।

রংপুরের বিপক্ষে আগে ব্যাট করতে গিয়ে দলীয় ৬৬ রানে প্রথম উইকেট হারিয়েছিল ঢাকা বিভাগ। এরপর রনি তালুকদার ও রকিবুল হাসানের সঙ্গে দুটি বড়ো জুটি করেন সাইফ। রনি ৬৫ আর রকিবুল করেন ৫৭ রান। শেষ পর্যন্ত সাইফকে অবশ্য কেউ আউট করতে পারেননি। তিনি ১৭৩ বলে ১২০ রানের ইনিংস খেলে চোট পেয়ে মাঠ ছাড়েন।

খুলনার বিপক্ষে রাজশাহীর কেউ এককভাবে বড়ো স্কোর করতে পারেননি। কিন্তু অনেকের সম্মিলিত অবদানে ভালোই স্কোর করছিল তারা। এমনকি লোয়ার অর্ডার থেকেও ভালো রান এসেছে। শেষ পর্যন্ত তারা অলআউট হলে দিনের খেলা শেষ হয়। এই ম্যাচে খেলতে নেমে দুই উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান। আর চার উইকেট নিয়েছেন মিরাজ।

ফিটনেস টেস্টে পাশ না করায় প্রথম রাউন্ডে খেলতে পারেননি চট্টগ্রামের ইয়াসির আলী। এই ম্যাচে মাঠে নেমে মাহিদুল ইসলাম অংকনের সঙ্গে তিনিই টানছেন দলকে। আগে ৫৭ রান করে ইরফান শুক্কুর ভিত্তি গড়ে দিয়েছিলেন। এরপর ইয়াসির ৬৮ ও অংকন ৬৯ রানে অপরাজিত আছেন।

ঢাকা মেট্রোর হয়ে মিডল অর্ডারে কেবল লড়াই করেছেন মাহমুদউল্লাহ। তিনি ৬৩ রান করেন। আর শেষ দিকে শাহিদুল আলম ৫৪ রান করেন। তাদের ২৪৬ রানে অলআউট করে দিতে রেজাউর রহমান নেন চার উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

রাজশাহী-খুলনা

রাজশাহী-১ম ইনিংস:

৮৫.৩ ওভারে ২৬১/১০ (জুনায়েদ ৫১, ফরহাদ হোসেন ৪৫, ফরহাদ রেজা ৪১, তাইজুল ২৯, মুশফিক ২৪, শান্ত ২৩, সানজামুল ২৩; মিরাজ ৪/৩৮, রুবেল ২/৫১, মুস্তাফিজ ২/৬৪)।

ঢাকা-রংপুর

ঢাকা বিভাগ-১ম ইনিংস:

৯০ ওভারে ৩১৪/৪ (সাইফ আহত অবসর ১২০, রনি ৬৫, রকিবুল ৫৭, তাইবুর ৩৫; সোহরাওয়ার্দী শুভ ২/৮০)।

বরিশাল-চট্টগ্রাম

চট্টগ্রাম-১ম ইনিংস:

৯০ ওভারে ২৬১/৪ (অংকন ব্যাটিং ৬৯, ইয়াসির ব্যাটিং ৬৮, ইরফান ৫৭; মনির ২/৭০)।

ঢাকা মেট্রো-সিলেট

ঢাকা মেট্রো-১ম ইনিংস:

৮৩.৪ ওভারে ২৪৬/১০ (মাহমুদউল্লাহ ৬৩, শাহিদুল ৫৪, আবু হায়দার ২৫, মোহাম্মদ নাঈম ২৩, আল আমিন জুনিয়র ২০; রেজাউর ৪/৭৫, অলক ২/২৩, এনাম জুনিয়র ২/৫২)।

সিলেট-১ম ইনিংস: ৪ ওভারে ৫/১