বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আপনার রাশিফল

আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৯, ২১:৪৭

মুহম্মদ আনিসুল হক

৮ ডিসেম্বর ২০১৯ খ্রিষ্টাব্দ, রবিবার

আজ ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ এবং ১০ রবিউস সানি ১৪৪১ হিজরি। নৈসর্গিক রাশিচক্রে রবি আজ ধনু রাশিতে অবস্থান করছে। আজ সূর্যোদয় ৬টা ৩৮ মিনিটে এবং সূর্যাস্ত ৫টা ১৭ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি ধনু রাশির জাতক/জাতিকা। আপনার জন্ম সংখ্যা: ৮। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বৃহস্পতি ও শনি। আপনার শুভ সংখ্যা: ৩ ও ৮। শুভ বার: বৃহস্পতি ও শনি। শুভ রত্ন: নীলা ও পোখরাজ। জেনে নিন আজকে আপনার রাশিতে কী আছে—

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

দিনটি মিশ্র সম্ভাবনাময়। অপরের প্রতি সদাচরণ করুন। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন। শরীর মোটামুটি ভালো থাকবে। নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন।     

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে) 

গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। অনভিপ্রেত কোনো সংবাদ পেতে পারেন। শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। শারীরিক অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)

বড়ো ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। আর্থিক দিক মোটামুটি ভালো থাকতে পারে। পেশাগত যোগাযোগ অব্যাহত রাখুন। ভবিষ্যতের জন্য কোনো পরিকল্পনা গ্রহণ করতে পারেন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

সামাজিকক্ষেত্রে কোনো কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। কর্মপরিবেশ মোটামুটি অনুকূল থাকতে পারে। অসুস্থ পিতার শরীর-স্বাস্থ্যের ব্যাপারে খেয়াল রাখুন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

আধ্যাত্মিকতার প্রতি অনুরাগবোধ করতে পারেন। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। পেশাগত দিক মোটামুটি ভালো থাকতে পারে। তীর্থযাত্রা শুভ।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

সময়ের প্রতিকূলতা সম্পর্কে সতর্ক থাকুন। জৈবিক কামনা-বাসনাকে সংযত রাখুন। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। ট্যাক্সসংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

জ্ঞাতিশত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। বিবাদ এড়িয়ে চলুন। ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতায় উপকৃত হতে পারেন। ব্যবসায়িক দিক মোটামুটি ভালো থাকতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

শত্রুরা মাথাচাড়া দিয়ে উঠতে পারে। শত্রুদের দুর্বল ভাবা ঠিক হবে না। নিজের সীমাবদ্ধতা সম্পর্কে সতর্ক থাকুন। কর্মপরিবেশ অনুকূল নাও থাকতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে চেষ্টা করুন। নিজের মনোভাব স্পষ্টভাবে প্রকাশ করুন। ধর্মীয় কাজে আনন্দ পাবেন। সন্তানের সঙ্গে কোনো ব্যাপারে মতবিরোধ দেখা দিতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

শরীর হঠাত্ অসুস্থ হতে পারে। উত্তেজনা ক্ষতির কারণ হতে পারে। চলাফেরায় সতর্ক থাকুন। মায়ের সঙ্গে কোনো ব্যাপারে মতানৈক্য হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

গলায় কোনো সমস্যা দেখা দিতে পারে। ঠান্ডা সম্পর্কে সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিত্সকের পরামর্শ নিন। কাজকর্মে প্রত্যাশিত সাফল্য বাধাগ্রস্ত হতে পারে। তথ্যগত বিভ্রান্তি দেখা দিতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

আজ কাউকে প্রতিশ্রুতি দেওয়া থেকে বিরত থাকুন। পাওনাদার তাগাদা দিতে পারে। মূল্যবোধ বজায় রাখুন। মাথাব্যথায় ভুগতে পারেন। আত্মীয়দের সঙ্গে যোগাযোগ হতে পারে।