শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আপনার রাশিফল

আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ২২:০৬

          মুহম্মদ আনিসুল হক

৭ এপ্রিল ২০২০ খ্রিষ্টাব্দ, মঙ্গলবার

আজ ২৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ এবং ১২ শাবান ১৪৪১ হিজরি। নৈসর্গিক রাশিচক্রে রবি আজ মেষ রাশিতে অবস্থান করছে। আজ সূর্যোদয় ৫টা ৫৮ মিনিটে এবং সূর্যাস্ত ৬টা ১৯ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মেষ রাশির জাতক/জাতিকা। আপনার জন্ম সংখ্যা: ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: মঙ্গল ও নেপচুন। আপনার শুভ সংখ্যা: ৭ ও ৯। শুভ বার:  সোম ও মঙ্গল। শুভ রত্ন: অ্যামিথিস্ট ও রক্তপ্রবাল।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)

শারীরিক অবস্থা খুব একটা ভালো নাও থাকতে পারে। আহারে-বিহারে সতর্ক থাকুন। প্রয়োজনে চিকিত্সকের পরামর্শ নিন। কর্মস্থলে মতানৈক্য এড়িয়ে চলুন।           

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে) 

ধর্মকর্মের প্রতি আগ্রহবোধ করতে পারেন। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। পড়াশোনায় মন বসাতে চেষ্টা করুন। নিজের মনোভাব স্পষ্টভাবে প্রকাশ করুন। যাত্রা ও যোগাযোগ শুভ।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)

মায়ের শরীর-স্বাস্থ্য ভালো থাকতে পারে। চলাফেরায় সতর্ক থাকুন। আবেগ সংযত রাখুন। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। বন্ধুদের সঙ্গে সম্পর্ক ভলো রাখুন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)

প্রয়োজনে প্রতিবেশীদের সহযোগিতা পেতে পারেন। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে চলুন। কাজকর্মে উত্সাহবোধ করতে পারেন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)

আর্থিক দিক ভালো যেতে পারে। পাওনা টাকা আদায়ের জন্য তাগাদা দিন। পড়াশোনায় আনন্দ পাবেন। মূল্যবোধ বজায় রাখুন। কাউকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করার ক্ষেত্রে সাফল্য পেতে পারেন। ব্যক্তিত্ব বিকাশের সুযোগ পেতে পারেন। শরীর ভালো থাকবে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করা সহজ হতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

শরীর খুব একটা ভালো যাবে না। পুরনো কোনো রোগের পুনরাক্রমণ হতে পারে। শোকগ্রস্ত হতে পারেন। অকারণ ব্যয় পরিহার করুন। দূরে কোথাও যাত্রার সুযোগ পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

আর্থিক দিক মোটামুটি ভালো থাকতে পারে। প্রয়োজনে বড়ো ভাইবোনদের সহযোগিতা নিন। মনের গভীরে লালিত কোনো ইচ্ছা পূরণ হতে পারে। পেশাগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। বেকারদের কর্মসংস্থানপ্রাপ্তির সম্ভাবনা আছে। সামাজিক কাজে অংশ নিতে পারেন।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

উচ্চশিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনো সেলাকের পরামর্শে উপকৃত হতে পারেন। সামাজিক যোগাযোগ চালিয়ে যান। তীর্থযাত্রা হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

সময় খুব একটা অনুকূল নাও থাকতে পারে। সামাজিক সংকট এড়িয়ে চলুন। রিপুকে সংযত রাখুন। ট্যাক্সসংক্রান্ত কোনো সমস্যা দেখা দিতে পারে। ঝুঁকিপূর্ণ কাজ করা থেকে বিরত থাকুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

দাম্পত্য সুসম্পর্ক বজায় রাখুন। দাম্পত্যক্ষেত্রে কোনো ভুল বোঝাবুঝি থাকলে তা মিটিয়ে নিন। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন।