ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
২৭ °সে

‘বিজেপি ও কংগ্রেসে পার্থক্য নেই’

‘বিজেপি ও কংগ্রেসে  পার্থক্য নেই’
সাবিত্রীবাই ফুলে

প্রাক্তন বিজেপি সংসদ সদস্য সাবিত্রীবাই ফুলে যিনি এবারের জাতীয় নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন—তিনি বৃহস্পতিবার কংগ্রেস ছাড়লেন। অভিযোগ জানালেন, বিজেপি ও কংগ্রেসের মধ্যে কোনো পার্থক্য নেই। তিনি বলেন, ‘কংগ্রেসে আমার কোনো কথা শোনা হয়নি, তাই আমি পদত্যাগ করলাম। আমি নিজের দল গড়ব।’ নিজের পদত্যাগপত্র দেখিয়ে তিনি বলেন, তার নতুন দল ‘বহুজন হিতায়ে, বহুজন সুখায়ে’ আদর্শকে অনুসরণ করবে।

গত ডিসেম্বরে বিজেপি ছেড়েছিলেন সাবিত্রীবাই ফুলে। তার অভিযোগ ছিল—১৪ বছরে বিজেপি সমাজে বিভেদ ও অসাম্য সৃষ্টি করতে চেয়েছে। পাশাপাশি সংরক্ষণের বিষয়েও দল তেমন পদক্ষেপ করেনি বলেও অভিযোগ করেন তিনি। দলিতদের সুরক্ষায় এক আইনের প্রস্তাব সুপ্রিম কোর্ট বাতিল করার পর তিনি এই অভিযোগ আনেন। এবার কংগ্রেসও ছাড়লেন তিনি। দায়ী করলেন প্রিয়াংকা গান্ধী ভদ্রকে। ‘আমি প্রিয়াংকা গান্ধীকে অনুরোধ করেছিলাম সংবিধান লঙ্ঘন করা ও ইভিএম ব্যবহার নিয়ে একটি আন্দোলন করার অনুমতি দেওয়া হোক আমাকে। তিনি বলেন, কংগ্রেস সরকার ইভিএম আনার সিদ্ধান্ত নিয়েছিল। তাই আমি এর প্রতিবাদ করতে পারব না।’

২০০০ সালে মায়াবতীর বহুজন সমাজ পার্টি থেকে বিজেপিতে যোগ দেন সাবিত্রীবাই ফুলে। গত মার্চে তিনি কংগ্রেসে যোগ দেন। ৯ মাস পর দল ছাড়লেন নেত্রী। ২০১৪ সালে তিনি বাহরাইচ লোকসভা থেকে বিজেপি প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৮ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন