ঢাকা সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
৩৩ °সে


মমতার ওপর হামলা অভিযুক্তকে বেকসুর খালাস

মমতার ওপর হামলা  অভিযুক্তকে বেকসুর  খালাস

প্রায় তিন দশক আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের উপরে নৃশংস হামলার দায়ে অভিযুক্ত লালু আলমকে বৃহস্পতিবার বেকসুর খালাস দিয়েছে দেশটির এক আদালত। সাক্ষ্য প্রমাণের অভাবে দোষী প্রমাণিত না হওয়ায় খালাস পেলেন তিনি। খবর আনন্দবাজার পত্রিকার

এনডিটিভি জানিয়েছে, আলিপুর আদালতের বিচারক পুষ্পল সতপথির কাছে অভিযুক্তের আইনজীবী আবেদন করেন। দীর্ঘসময় পেরিয়ে যাওয়ার পরেও আদালত কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। গত তিন দশকে অনেক সাক্ষীর মৃত্যুও হয়েছে। সরকার পক্ষের আইনজীবী রাধাকান্ত মুখোপাধ্যায় জানিয়েছেন, এমন পরিস্থিতিতে মামলা বন্ধ করে দেওয়া হোক এমন দাবি করেছিলেন ঐ আইনজীবী। তার কথা শুনে আদালত মনে করে উপযুক্ত প্রমাণের অভাবে লালুকে বেকসুর খালাস করে দেওয়া যেতে পারে।

গত ২১ আগস্ট বিচারক সতপথি মামলার সাক্ষীদের প্রশ্নোত্তর পর্বের সমাপ্তি ঘোষণা করেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে গত মাসে সাক্ষী দেওয়ার জন্য হাজির হতে বলে আদালত। কিন্তু ব্যস্ততার কারণে আদালতে উপস্থিত হননি মমতা। ভিডিও কনফারেন্সের ব্যবস্থাও করা যায়নি বলে আইনজীবী রাধাকান্ত জানান।

১৯৯০ সালের ১৬ আগস্ট তত্কালীন কংগ্রেসের যুব নেত্রী মমতার উপরে ধারালো অস্ত্র নিয়ে হামলা করে দুষ্কৃতকারীরা। হামলায় মাথায় গুরুতর আঘাত পান মমতা। বেশ কিছুদিন তাকে হাসপাতালে থাকতে হয়েছিল। তখন সিপিআইএম নেতা বাদশাহ আলমের ভাই লালু আলমকে প্রধান অভিযুক্ত করা হয়।

সরকার পক্ষের আইনজীবী কান্ত মুখোপাধ্যায় বিচারককে বলেন, ‘ত্রিশ বছর পেরিয়ে গিয়েছে। এখনও কোনো পরিণতির দিকে এগোনো যায়নি। তিনি বিচারকের কাছে আবেদন জানান, এমন পরিস্থিতিতে এই মামলার ডিসমিস করা যেতে পারে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৪ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন