শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পশ্চিমবঙ্গে কেন্দ্রের হস্তক্ষেপ চায় বিজেপি

আপডেট : ১১ অক্টোবর ২০১৯, ২১:০৫

 

পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ নিয়ে রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হচ্ছে বিজেপি। রামনাথ কোবিন্দ এবং অমিত শাহের সঙ্গে দেখা করে রাজ্যের পরিস্থিতি জানাবেন দলের নেতারা। শুধু পরিস্থিতি অবগত করানোই নয়, কেন্দ্রের হস্তক্ষেপও দাবি করা হবে বলে বিজেপি সূত্রে খবর। সেই উদ্দেশেই আগামী ১৫ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সময় চেয়েছেন বিজেপি নেতারা।

আজ কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্না কর্মসূচি রয়েছে বিজেপির। রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে প্রতিনিধি দলে কারা থাকবেন, ঐ কর্মসূচির পরেই তা ঘোষণা করা হবে বলে মুরলী ধর লেন সূত্রে খবর। এছাড়া নবান্ন অভিযানের কর্মসূচিও ঘোষণা করা হতে পারে এদিন। খবর আনন্দবাজার পত্রিকার।

মঙ্গলবার মুর্শিদাবাদের জিয়াগঞ্জে খুন হয়েছেন একই পরিবারের তিন ব্যক্তি। বন্ধুপ্রকাশ পাল, তার স্ত্রী বিউটি পাল ও পুত্র অঙ্গন (৫)। বন্ধুপ্রকাশ আরএসএসের সদস্য ছিলেন। শুধু জিয়াগঞ্জ হত্যাকাণ্ড নয়, নদিয়ায় সুপ্রিয় বন্দ্যোপাধ্যায় নামে এক বিজেপি কর্মী খুন হয়েছেন বলে সোশ্যাল মিডিয়ায় অভিযোগ তুলে ধরেছে বিজেপি। গেরুয়া ব্রিগেডের অভিযোগ, শুধু বন্ধুপ্রকাশ ও তার পরিবার বা নদিয়ার পুরোহিত নন, রাজ্যজুড়ে গত চার দিনে আট জন বিজেপি কর্মী খুন হয়েছেন। তাদের দাবি, পুলিশ কার্যত হাত গুটিয়ে বসে আছে। কখনো রাজনৈতিক খুনকেও পারিবারিক বা সম্পত্তিগত বিবাদ হিসেবে দেখাতে চাইছে। দলের নেতাদের মতে, রাজ্যের আইনশৃঙ্খলা কার্যত ভেঙে পড়েছে। রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার পাশাপাশি রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রের হস্তক্ষেপের দাবি যথেষ্টই তাত্পর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।