দুই বন্ধুর ব্যতিক্রমী উদ্যোগ ‘ঘরেবাজার ডট কম’

দুই বন্ধুর ব্যতিক্রমী উদ্যোগ ‘ঘরেবাজার ডট কম’
ছবি: সংগৃহীত

আচ্ছা! কেমন হতো যদি ঘরোয়া প্রয়োজনে নিত্যনৈমিত্তিক জিনিসগুলো আমাদের দোরগোড়ায় পৌঁছে যেত? হ্যাঁ, তেমনি দারুণ ধারণা নিয়েই পথচলা শুরু করে ঘরে-বাজার ডট কম। সুঁই-সুতা থেকে শুরু করে রান্নার উপকরণ; সবটার সমাহার পাবেন এখানেই!

কোভিড মহামারি ঠেকাতে গত বছর মার্চ মাসে সরকার যে সাধারণ ছুটি ঘোষণা করে, তারপর মধ্যবিত্তের বড় একটি অংশ কয়েক মাস পারতপক্ষে ঘরের বাইরে যাননি। এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্য কিনতে মানুষ ই-কমার্সের দ্বারস্থ হয়। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় যে একসময় ই-কমার্স সাইটগুলোর পক্ষে পণ্য সরবরাহ করাই অসম্ভব হয়ে ওঠে। জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন-বিষয়ক সংস্থার (আঙ্কটাড)-এর এক প্রতিবেদনে জানা যায় , ‘২০১৯ সালে ই-কমার্স পণ্যসেবায় বাংলাদেশের র‌্যাঙ্কিং ছিল ১০৩।’

২০১৮ সালের ১৪ই এপ্রিল দুইজন বন্ধুর যৌথ উদ্যোগে শুরু হয় ঘরে-বাজারে’এর পথচলা। ক্রেতা সাধারণের সময় এবং শ্রমকে লাঘব করে মাত্র নব্বই মিনিটের এক্সপ্রেস হোম ডেলিভারি দিতে বদ্ধপরিকর ই-কমার্স সাইটটি। মোবাইলে তো ঘরে বসেই কত কিছু অর্ডার করা যায় তাহলে কেন গ্রোসারি আইটেম নয়? এমন চিন্তাভাবনা থেকেই মনিরুজ্জামান সরকার এবং সানিয়া আক্তার বন্যা শুরু করেন পথচলা। ঘরেবাজার ডট কম থেকে আপনার নিত্য প্রয়োজনীয় যেকোনো দ্রব্য ক্রয় করতে পারবেন। পাশাপাশি পণ্যের যাচাই-বাছাইয়েও রয়েছে পর্যাপ্ত সুযোগ, এছাড়া সাশ্রয়ী তো অবশ্যই! অর্থাৎ কোভিড মহামারিতে তারাও বিভাগীয় শহরে বেশ পরিচিত বাড়িয়েছে।

১৪টি ক্যাটাগরিতে সাজানো এই ই-কমার্স সার্ভিসটিতে প্রায় ৭০টি সাব-ক্যাটাগরি রয়েছে। যেখানে ছয় হাজারেরও বেশি পণ্য দিয়ে সাজানো হয়েছে। শখের কিচেনটাতে গিয়ে দেখলেন রান্নার সবজি নাই! গৃহকর্তা তো অফিসে এখন কি হবে? সেই সমস্যার কার্যকর সমাধান দিতেই আপনার পাশে আছে ঘরে বাজার ডট কম। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন অথবা দক্ষিণ সিটি কর্পোরেশনে অবস্থানরতরা ঘরেবাজার ডট কমের ওয়েব সাইট থেকে যেকোনো পণ্য অর্ডার করতে পারবেন। পণ্য পাওয়ার পর টাকা পরিশোধ , কার্ড কিংবা অনলাইনে সবভাবেই রয়েছে পেমেন্ট সুবিধা।

এছাড়াও তাৎক্ষণিক প্লে-স্টোর থেকে নামিয়ে নিতে পারেন ঘরেবাজার অ্যাপটি! সর্বোচ্চ ভালো মানের পণ্য যাচাই-বাছাইয়ের মাধ্যমে মাত্র এক ঘণ্টার মধ্যে দোরগোড়ায় পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত পণ্য। এছাড়া যেকোনো ধরণের পণ্যে যদি কোনো সমস্যা দেখা দেয় এবং এটি যদি আপনি ব্যবহার না করেন তাহলে ৩দিনের মধ্যে জানালে রয়েছে এক্সচেঞ্জ কিংবা মানি ব্যাক পলিসি। যেটার একমাত্র সুযোগ দিচ্ছে ঘরে বাজার ডট কম। প্যান্ডামিকের এই সময়টিতে ঘরের বাইরে না গিয়ে নিজের সুরক্ষা নিশ্চিত কেনাবেচা করতে সহজ সমাধান এটিই! মাছ-মাংস, শাক-সবজি থেকে শুরু করে মশলা, বিভিন্ন ধরণের ফ্রোজেন ফুড। আপনার প্রিয় পোষ্য প্রাণির খাবার, বাচ্চাদের স্কুল-কলেজের প্রয়োজনীয় স্টেশনারি থেকে আপনার গাড়ির মোবিল সব-ই পাবেন ঘরে বাজার ডট কমে।

উদ্যোক্তারা জানালেন, পরিবারের জন্য সবচেয়ে সেরা জিনিসটি নিতে আপনি কখনোই আপোষ করেন না! ঠিক তেমনই ঘরে বাজার ডট কম-ও গ্রাহক কে বাজারের সেরা জিনিস টি দিতে সবসময়ই সজাগ। প্রতিষ্ঠানটি আগামী ১/২বছরের মাঝে প্রতিটি বিভাগীয় শহরে পৌঁছে দিতে চায় তাদের সেবা। এধরনের আশাবাদের সাথেই এগিয়ে চলছে তারা। ঘরে বাজার ডট কম থেকে আপনার পণ্যটি কিনতে যোগাযোগ করতে পারেন তাদের ওয়েবসাইটে

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x