লোডশেডিং মুক্ত থাকবে সেহরি-ইফতার-তারাবি

লোডশেডিং মুক্ত থাকবে সেহরি-ইফতার-তারাবি
প্রতীকী ছবি (সংগৃহীত)

আসছে রমজান মাসে সেহরি, ইফতার ও তারাবির নামাজের সময় লোডশেডিং না করে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক রাখার নির্দেশ দিয়েছে সরকার।

রবিববার (০৪ এপ্রিল) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আসন্ন রমজান ও চলতি গ্রীষ্ম মৌসুমে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির সার্বিক বিষয় নিয়ে ভার্চুয়াল এই সভায় আলোচনা করা হয়।

সভা থেকে বেশকিছু নির্দেশনা দেওয়া হয়। তা হলো- সকল বিতরণ সংস্থা/কোম্পানিকে ওভারলোডেড ট্রান্সফরমার পরীক্ষা করে প্রতিস্থাপন করতে হবে, স্টোরে পর্যাপ্ত ট্রান্সফরমার মজুদ রাখা, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন কার্যক্রম জোরদার করা, বিদ্যুৎ সাশ্রয়ের বিষয়ে জনগণকে সচেতন করতে ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহণ করা, বিদ্যুতের অপচয় রোধে সিএফএল বাল্বের পরিবর্তে এলইডি বাল্ব প্রতিস্থাপনের ব্যবস্থা গ্রহণ করা, সুপার মার্কেট, পেট্রোল পাম্প ও সিএনজি গ্যাস স্টেশনে প্রয়োজনের অতিরিক্ত বাতি ব্যবহার না করা।

আসন্ন রমজান মাসে দোকানপাট, মার্কেট ও বিপণিবিতান খোলা রাখার বিষয়ে বিদ্যমান বিধি-বিধান আইন অনুসরণ করা, ইফতার ও তারাবির সময় শপিংমল, ডিপার্টমেন্টাল স্টের ও অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠানে এসি ব্যবহার সীমিত রাখা, সকল দোকান মালিককে মার্কেটের অভ্যন্তরীণ বৈদ্যুতিক ইকুইপমেন্ট পরীক্ষা করা, বিএসটিআই এর প্রমাণ অনুযায়ী তার/ইকুইপমেন্ট বাজারজাতকরণ নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা/আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা প্রভৃতি বিষয় নিয়ে সিদ্ধান্ত গ্রহীত হয়ছে।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x