হজযাত্রা নিয়ে সুনির্দিষ্ট তথ্য নেই ধর্ম প্রতিমন্ত্রীর কাছে

হজযাত্রা নিয়ে সুনির্দিষ্ট তথ্য নেই ধর্ম প্রতিমন্ত্রীর কাছে
সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী। ছবি: সংগৃহীত

গত বছরের মতো এবারো অনিশ্চয়তায় হজ যাত্রা। এ বিষয়ে সৌদি সরকারের কাছ থেকে এখন পর্যন্ত কোনো সুনির্দিষ্ট তথ্য পায়নি বাংলাদেশ। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এই মুহূর্তে হজ নিয়ে কোনো চিন্তা করছি না।

বুধবার (৯ জুন) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, চলতি বছর পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে কোনো যাত্রী যাবে কিনা সে ব্যাপারে আমার কাছে কোনো মেসেজ (বার্তা) নেই। সৌদি বাদশাহ’র পক্ষ থেকে এ বিষয়ে কোনো মেসেজ বা চিঠিও আসেনি।

ধর্ম প্রতিমন্ত্রীর মতে, হজ নিয়ে অনেকেই অনেক কথা বলছেন কিন্তু সেগুলো মিথ্যা ও বানোয়াট। তবে কোনো সুযোগ এলে সেজন্য সর্বাত্মক প্রস্তুতি রয়েছে এবং সরকারপ্রধান ও ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক সহায়তা করা হবে।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ৩ জুন জাতীয় সংসদে প্রস্তাবিত বাজেট পেশের সময় করোনার কারণে গত বছরের মতো এবারও সৌদি আরবে হজ যাত্রী যেতে পারবেন না বলে জানান। এ বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশ থেকে যদি স্বল্প সংখ্যক হজযাত্রী সৌদি সরকার নেয়, সেক্ষেত্রে সম্ভাবনা রয়েছে। এ কারণেই নিশ্চিতভাবে কিছুই বলা ঠিক হবে না।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x