রাজারবাগ শরীফে ৬৩ দিনব্যাপী মাহফিল 

রাজারবাগ শরীফে ৬৩ দিনব্যাপী মাহফিল 
ছবি: সংগৃহীত

পবিত্র ১২ই রবিউল আউওয়াল শরীফ উপলক্ষে ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজধানীর ঐতিহ্যবাহী রাজারবাগ দরবার শরীফ। মাহফিলটি আগামী ৬ সেপ্টেম্বর (২৮ মহররম) থেকে শুরু হবে। সোমবার (৩০ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে রাজারবাগ দরবার শরীফ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়টি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী ৬ সেপ্টেম্বর (২৮ মহররম) থেকে প্রতিদিন বাদ আছর থেকে এই বরকতময় মাহফিল শুরু হবে, চলবে গভীর রাত পর্যন্ত। একইসঙ্গে পবিত্র রাজারবাগ শরীফ উনার শাখা প্রতিষ্ঠান মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদ্রাসা প্রাঙ্গনে প্রতিদিন বাদ জোহর মহিলাদের বিশেষ তালীম প্রদান করা হবে। এসময় সমস্ত মুসলিম উম্মাহকে উক্ত মাহফিলে অংশগ্রহণের দাওয়াত দেন পবিত্র রাজারবাগ দরবার শরীফের প্রতিনিধিবৃন্দ।

সংবাদ স‌ম্মেল‌নে মুহম্মদিয়া জামিয়া শরীফ গবেষণাগারের গবেষক আল্লামা মুহম্মদ আলমগীর হুসাইন বলেন, আগামী ৬ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বাদ আছর এই মাহফিল শুরু হবে। একই সাথে পবিত্র রবীউল আউওয়াল মাস জুড়ে রাজারবাগ শরীফস্থ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদ্রাসা প্রাঙ্গনে প্রতিদিন বাদ যুহর মহিলাদের বিশেষ তালীম প্রদান করবেন সাইয়্যিদাতুন নিসা, ফক্বীহাতুন নিসা, হযরত উম্মুল উমাম আম্মাজী ক্বিবলা আলাইহিস সালাম।

আল্লামা মুহম্মদ আলমগীর হুসাইন পবিত্র সূরা ইউনুস শরীফ উনার ৫৭ ও ৫৮ নম্বর আয়াত তিলাওয়াত করে বলেন, এ দুই পবিত্র আয়াত শরীফের মাধ্যমে মহান আল্লাহ পাক তিনি হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে পাওয়ার কারণে আমাদের সবাইকে শুকরিয়া স্বরূপ ফাল ইয়াফরহু তথা খুশি প্রকাশ কর‌তে ব‌লে‌ছেন।

ইত্তেফাক/কেএইচ/এসএ/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x