সাভারে ভ্রাম্যমাণ পাঠাগার ‘পথে পথে পাঠ’

সাভারে ভ্রাম্যমাণ পাঠাগার ‘পথে পথে পাঠ’
ছবি: সংগৃহীত

‘বইয়ের পাতায় বন্ধু পাতি’—এই শ্লোগানকে ধারণ করে সাভার-আশুলিয়া ও ধামরাইয়ের বইপ্রেমীদের জন্য যাত্রা শুরু করল ভ্রাম্যমাণ পাঠাগার ‘পথে পথে পাঠ’। এ উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার দুপুরে সাভারের আনন্দপুর এলাকায় গণকল্যাণ ফাউন্ডেশনের সহযোগিতায় সংস্থাটির কার্যালয়ে শিক্ষক, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে এক মতবিনিময় সভা হয়েছে।

গণকল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান সাংবাদিক গোবিন্দ আচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন পথে পথে পাঠের প্রতিষ্ঠাতা আশরাফ সিজেল। বক্তব্য রাখেন তেঁতুলঝোড়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইউনুস আহমেদ, সাংবাদিক ওমর ফারুক, স্বাস্থ্যকর্মী সিসিলিয়া বিশ্বাস প্রমুখ।

ভ্রাম্যমাণ পাঠাগারের কার্যক্রম তুলে ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের কাকতাড়ুয়া পাপেট থিয়েটার পাপেট নাট্য পরিবেশন করে। থিয়েটারের সঙ্গে সংশ্লিষ্ট আসাদুজ্জামান আশিক বলেন, পথে পথে পাঠ ভ্রাম্যমাণ পাঠাগারের সঙ্গে পাপেট নাট্য আগামী দিনেও পরিবেশন অব্যাহত থাকবে।

গোবিন্দ আচার্য্য বলেন, শিক্ষার্থীদের মোবাইল ফোন আসক্তি থেকে দূরে রাখতে বইয়ের সঙ্গে বন্ধুত্ব গড়ে তুলতে হবে। যাতে তারা তাদের মেধার বিকাশ ঘটিয়ে আগামীর বাংলাদেশের নেতৃত্ব দিতে পারে। আশরাফ সিজেল বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে জ্ঞানভিত্তিক উদ্বুদ্ধ করতে বইয়ের পাতায় বন্ধু পাততেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x