‘বইকে মানুষের কাছে পৌঁছাতে সরকার সম্ভাব্য সবকিছুই করবে’

‘বইকে মানুষের কাছে পৌঁছাতে সরকার সম্ভাব্য সবকিছুই করবে’
সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। ফাইল ছবি

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বই প্রকাশনা এমন এক খাত যা জাতিকে আলোকিত করে। সৃজনশীল এ খাতকে বাঁচিয়ে রাখতে সম্ভাব্য সবকিছুই করা হবে।

প্রতিমন্ত্রী গতকাল বুধবার বিকালে বাংলাবাজারে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি কার্যালয়ে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) আয়োজিত ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থতালিকা’-এর প্রকাশনা উত্সবে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার করোনা মহামারিকালে অর্থনীতির বিভিন্ন ক্ষেত্রে ১ লাখ ২০ হাজার কোটি টাকার ওপর প্রণোদনা প্রদান করছে। বই প্রকাশনা খাতকেও এ প্রণোদনার আওতায় আনার জন্য সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে বাংলাদেশ ব্যাংকে চিঠি দেওয়া হবে। তাছাড়া সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় হতে সরকারিভাবে বই কেনার জন্য ৪ কোটি টাকা থেকে ১০ কোটি টাকা বৃদ্ধির উদ্যোগ নিয়েছে।

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি আরিফ হোসেন ছোটনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির উপদেষ্টা ওসমান গণি, সাবেক সভাপতি আলমগীর সিকদার লোটন, সিনিয়র সহসভাপতি কায়সার-ই-আলম প্রধান ও সহসভাপতি শ্যামল পাল। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির রাজধানী শাখার সভাপতি মাজহারুল ইসলাম।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x