রোজিনার গ্রেফতার ও নির্যাতনে নিন্দা পেন বাংলাদেশের

রোজিনার গ্রেফতার ও নির্যাতনে নিন্দা পেন বাংলাদেশের
ছবি - সংগৃহীত

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্থা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে লেখক, সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন পেন ইন্টারন্যাশনাল এর বাংলাদেশ শাখা পেন বাংলাদেশ।

পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার (১৭ মে) বেলা সাড়ে তিনটার দিকে রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। এ সময় সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় ধরে তাকে আটকে রেখে হেনস্থা করা হয়। রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাতভর থানায় রেখে সকালে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ।

আদালত রিমান্ড না মনজুর করে আগামী বৃহস্পতিবার জামিনের শুনানির দিন ধার্য্য করে। রোজিনা ইসলামের বিরুদ্ধে ঢাকার শাহবাগ থানায় ১৯২৩ সালের অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে রাষ্ট্রীয় গোপন নথি সরানো ও অনুমতি না নিয়ে ছবি তোলার অভিযোগে মামলা করে স্বাস্থ্য মন্ত্রনালয়।

সম্প্রতি রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন নিয়োগ, টিকা নিয়ে অব্যবস্থাপনা এবং নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি নিয়ে প্রতিবেদন তৈরি করেন, যে প্রতিবেদনগুলো নিয়ে আলোচনা হয়। পেন বাংলাদেশ বিশ্বাস করে একজন সাংবাদিককে পেষাগত দায়িত্ব পালনে হেনস্থা ও গ্রেফতার সংবাদপত্রের স্বাধীনতাকেই খর্ব করে। সংবাদপত্রের নীতিকে সম্মান জানাতে সরকারের প্রতি দাবি জানাই। সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও গ্রেপ্তারের তীব্র নিন্দা ও তার নিঃশর্ত মুক্তি দাবি করছে পেন বাংলাদেশ।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x