কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের অবস্থার উন্নতি

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের অবস্থার উন্নতি
হাসান আজিজুল হক। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

শনিবার তার ছেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ইমতিয়াজ হাসান মৌলী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বাবার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তিনি এখন আগের চেয়ে কিছুটা ভালো আছেন। সবমিলিয়ে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে, এখনো অক্সিজেন লাগছে।’

বিএসএমএমইউর মেডিকেল বোর্ড তাকে পর্যবেক্ষণে রাখছেন বলেন তিনি।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে ঢাকায় আনা হয়েছে

ছবি: সংগৃহীত

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও হৃদরোগ ও ডায়াবেটিসে ভুগছিলেন হাসান আজিজুল হক। বাসাতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। গত ২১ আগস্ট শারীরিক অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্যে রাজশাহী থেকে ঢাকায় আনা হয়।

ঢাকায় এনে প্রথমে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়।

Hasan Azizul Huq to receive Sufia Kamal Padak

ছবি: সংগৃহীত

অধ্যাপক হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি বর্তমান ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। জীবনের অধিকাংশ সময় তিনি রাজশাহীতে কাটিয়েছেন। ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক হিসেবে যোগ দেন। এ বিশ্ববিদ্যালয়ে ২০০৪ সাল পর্যন্ত ৩১ বছর অধ্যাপনা করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের পূর্ব দিকে রাজশাহী মহানগরীর চৌদ্দপাই এলাকার ‘বিশ্ববিদ্যালয় হাউজিং সোসাইটির (বিহাস)’ নিজ বাসা ‘উজান’-এ বসবাস করছেন।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x