সাহিত্য একাডেমি ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে বৃক্ষরোপণ

সাহিত্য একাডেমি ব্রাহ্মণবাড়িয়ার আয়োজনে বৃক্ষরোপণ
ছবি: ইত্তেফাক

মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত কৃষ্ণনগর আবদুল জব্বার স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপণ করে সাহিত্য একাডেমি ব্রাহ্মণবাড়িয়া। বৃক্ষরোপণের পর অয়োজন করা হয় আলোচনা অনুষ্ঠানের।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষ্ণনগর আবদুল জব্বার স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ মো. মনির হোসেন। আলোচনায় অংশ নেন সাহিত্য একাডেমির পরিচালক রম্যলেখক পরিমল ভৌমিক, ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক নূরুল আমিন, সম্পাদক মণ্ডলী সদস্য জামিনুর রহমান, কবি আমির হোসেন, কবি এম এ হানিফ, কবি সৈম আকবর, গুঞ্জন পাঠাগারের প্রতিষ্ঠাতা কবি এ আর স্বপন প্রমুখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন সাহিত্য একাডেমির সম্পাদকমণ্ডলির সদস্য নাইম রহমান, মাসুদ হোসেন, ফুরকান প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও চেতনার নানাদিক দিয়ে আলোচনা করেন বক্তারা। এই প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর বাণী ও আদর্শ ছড়িয়ে দেয়ার প্রতি গুরুত্ব আরোপ করেন আলোচকরা। তারা বলেন, বঙ্গবন্ধুর পদধূলি পড়েছে কৃষ্ণনগরে, এই স্থান ঐতিহাসিক। বঙ্গবন্ধুর স্মৃতিকে উজ্জীবিত রাখার জন্য কৃষ্ণনগরে ‘বঙ্গবন্ধু স্মৃতি গণপাঠাগার’ নামে একটি পাঠাগার প্রতিষ্ঠার প্রস্তাব করেন তারা।

অনুষ্ঠানে কৃষ্ণনগর আবদুল জব্বার স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারী শিক্ষক মো. নোয়াব মিয়াসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। মুজিববর্ষ আয়োজনের অংশ হিসেবে এদিন কালজয়ী ঔপন্যাসিক অদ্বৈত মল্লবর্মণের জন্মগ্রাম গোকর্ণঘাট উচ্চ বিদ্যালয় এবং শালগাঁও-কালিসীমা স্কুল এন্ড কলেজে বৃক্ষ রোপণ করা হয়।

গোকর্ণঘাট উচ্চ বিদ্যালয়ে কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র ফেরদৌস রহমান ও প্রধান শিক্ষক বিশিষ্ট রম্যলেখক পরিমল ভৌমিক। শালগাঁও-কালিসীমা স্কুল এন্ড কলেজে বৃক্ষ রোপণের সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সালাউদ্দিন।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x