বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনায় ক্ষতিগ্রস্ত সংবাদমাধ্যমকে ১০০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা ফেসবুকের

আপডেট : ৩১ মার্চ ২০২০, ২০:০৭

বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত সংবাদ সংস্থাগুলোকে ১০০ মিলিয়ন ডলার অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে ফেসবুক। বর্তমানে এই সংকটকালে নির্ভরযোগ্য তথ্যের প্রয়োজন আরও বেশি, তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক।

বর্তমানে সংবাদ শিল্প অস্বাভাবিক পরিস্থিতি কাজ করছে উল্লেখ করে ফেসবুকের সংবাদ অংশীদারিত্বের পরিচালক ক্যাম্পবেল ব্রাউন বলেছেন, ‘কোভিড-১৯ মহামারি চলাকালে মানুষকে তথ্য জানাতে সংবাদ শিল্প অস্বাভাবিক পরিস্থিতির মধ্য দিয়ে কাজ করছে।’

‘যখন সাংবাদিকতার প্রয়োজন আগের চেয়ে বেশি, তখন ভাইরাসের অর্থনৈতিক প্রভাবের কারণে বিজ্ঞাপনের আয় হ্রাস পাচ্ছে। স্থানীয় সাংবাদিকরা বেশি চাপের মুখে পড়েছেন, এমনকি মানুষ তাদের বন্ধু, পরিবার এবং সম্প্রদায়কে রক্ষার জন্য স্পর্শকাতর তথ্য পেতে প্রতিনিয়ত তাদের দারস্থ হচ্ছেন’, যোগ করেন তিনি।

আরো পড়ুন: করোনায় আক্রান্ত নয় আইসোলেশনে থাকা সেই ৫ রোগী

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা আট লাখ ছাড়িয়েছে। ১৭৮ টি দেশে ছড়িয়ে পড়েছে এটি। এই ভাইরাসে আজ মঙ্গলবার (৩১ মার্চ) পর্যন্ত ৩৯ হাজারেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

ইত্তেফাক/এএএম