ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭
৩০ °সে

স্বাস্থ্যকর্মীদের জন্য জোবাইক বিনামূল্যে

স্বাস্থ্যকর্মীদের জন্য জোবাইক বিনামূল্যে
স্বাস্থ্যকর্মীদের জন্য জোবাইক বিনামূল্যে।

নভেল করোনা ভাইরাস মোকাবিলায় সম্মুখভাগে থাকা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের জন্য বিনামূল্যে সেবা প্রদানের ঘোষনা দিলো দেশের প্রথম অ্যাপ ভিত্তিক বাইসাইকেল সেবা প্রতিষ্ঠান জোবাইক । গণপরিবহন বন্ধ থাকার দিনে শহরজুড়ে জোবাইকের যোগাযোগহীন প্রযুক্তিভিত্তিক পরিবহন ব্যবস্থায় রোগীদের নমুনা সংগ্রহ এবং অন্যান্য স্বাস্থ্য সেবায় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের চলাচল নিরাপদ হবে বলে আশা করছেন কর্মকর্তারা।

পাশাপাশি,এই পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রীয় প্রতিষ্ঠান রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রন এবং গবেষনা ইনিস্টিটিউট আইইডিসিআর এর কর্মীদের চলাচলে সুবিধা প্রদানে দশটি সাইকেল প্রদান করা হয় বলে জোবাইকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

করোনা ভাইরাস মোকাবিলার কার্যক্রমের জড়িত আইইডিসিআরের স্বাস্থ্যকর্মীরা জোবাইক সেবার অন্তর্ভূক্ত হবেন বলে আশা প্রকাশ করেন জোবাইকের প্রধান নির্বাহী মেহেদি রেজা।

তিনি বলেন,আমরা আইইডিসিআরকে দশটি বাইক প্রদান করেছি এবং ভবিষ্যতে সংখ্যা বাড়ানো হবে। অন্যান্য স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান চাইলে তাদেরকে সাহায্য করার জন্য প্রস্তুত জোবাইক।

সেবা নিতে স্মার্টফোনে ‘জোবাইক’ অ্যাপ নামিয়ে নিবন্ধন করলেই আশপাশে থাকা জোবাইকের সাইকেলের তথ্য পাবেন ব্যবহারকারী। সাইকেলে থাকা কোড স্ক্যান করে তালা খুলে ব্যবহার করা যাবে প্রযুক্তি ভিত্তিক এই বাহন।

২০১৮ সালে কক্সবাজার থেকে শুরু হয়ে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, মিরপুর ডিওএইচএস হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে জোবাইক সেবার পরিধি বেড়েছে ।

ইত্তেফাক/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

আরও
এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন