ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬
২৮ °সে


ডিজিটাল বিপ্লবের ১০ বছর তুলে ধরছে ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’

ডিজিটাল বিপ্লবের ১০ বছর তুলে ধরছে ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’
‘ডিজিটাল বিপ্লবের ১০ বছর: শান্তি ও সমৃদ্ধির পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় সভায় অতিথিরা। ছবি: সংগৃহীত

ডিজিটাল বিপ্লবের ১০ বছরের সাফল্যগুলো তুলে ধরছে তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের ফোরাম ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’। এরই অংশ হিসেবে ২৬ ডিসেম্বর রাজধানীর কাওরান বাজারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর অডিটোরিয়ামে আয়োজন করা হয় এক আলোচনা সভা।

‘ডিজিটাল বিপ্লবের ১০ বছর: শান্তি ও সমৃদ্ধির পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় আলোচকরা বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে যাওয়ার বিভিন্ন দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- শহীদ ড. আলিম চৌধুরীর মেয়ে ড. নুজহাত চৌধুরী, ৭১ টেলিভিশনের প্রধান সম্পাদক এবং ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, বিটিআরসির সাবেক চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, বাংলাদেশ কল সেন্টার অ্যাসোসিয়েশনের সভাপতি ওয়াহিদ জামান ও সেক্রেটারি তৌহিদ হোসাইন, বেসিসের সাবেক সভাপতি আব্দুল্লাহ কাফি এবং আমরাই ডিজিটাল বাংলাদেশের সংগঠকরা। আলোচনা সভায় গত ১০ বছরের ডিজিটাল উন্নয়ন অগ্রযাত্রার উপর মূল প্রবন্ধ পাঠ করেন ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’ ফোরামের আহ্বায়ক লিয়াকত হোসেন।

আলোচকরা গত ১০ বছরে বর্তমান সরকারের নেতৃত্বে বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে যাওয়ার বিভিন্ন দিক তুলে ধরেন। একই সঙ্গে আলোচকরা আশা করেন, আগামীতে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার ক্ষমতায় আসলে ডিজিটাল বাংলাদেশের দ্বিতীয় পর্বের কাজের মাধ্যমে বিশ্বে উন্নত দেশের কাতারে দাঁড়াবে।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন