ঢাকা শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭
২৯ °সে

যুব পাইকারিসেল ডট কমের যাত্রা শুরু

যুব পাইকারিসেল ডট কমের যাত্রা শুরু
যুব পাইকারিসেল ডট কমের যাত্রা শুরু।

পণ্য প্রক্রিয়াজাতকরণ ও বিপণনে প্রশিক্ষিত যুব উদ্যোক্তাদের নেটওয়ার্কের মাধ্যমে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে যাত্রা শুরু করলো ই-কমার্স প্ল্যাটফর্ম যুব পাইকারিসেল ডট কম। বৃহস্পতিবার ই-কমার্স প্ল্যাটফর্মটির উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

ই-কমার্স প্ল্যাটফর্ম যুব পাইকারিসেল ডট কমের উদ্বোধন করে তিনি বলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এর যুব উন্নয়ন অধিদপ্তরের সহযোগিতায় পাবলিক প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে ই-কমার্স সাইট যুব পাইকারিসেল ডট কমের মাধ্যমে দেশে বেকারত্ব দূরীকরণে ও কর্মসংস্থান সৃষ্টি করবে। মুজিববর্ষে কোন যুবক বেকার থাকবেনা, এ স্বপ্নকে ধারণ করে কৃষি পণ্যের বিপণন, সরবরাহ, প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রশিক্ষিত যুব উদ্যোক্তাদের সম্পৃক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। প্রাথমিক ভাবে দেশের যে সকল জেলায় আম ও লিচু ভাল উৎপাদিত হয় সে সকল জেলার যুব উদ্যোক্তাদের সম্পৃক্ত করে দেশব্যাপী বিপণনের জন্য অন্যান্য জেলার যুব উদ্যোক্তাদের মাধ্যমে পাইলট ভিত্তিতে আসন্ন মৌসুমে আম ও লিচু ই-কমার্স প্ল্যাটফর্মের মাধ্যমে বিপণন ও সরবরাহ করা হবে। পরবর্তী পর্যায়ে অন্যান্য কৃষিজাত পণ্য এই প্ল্যাটফর্মের প্রক্রিয়ার সাথে অন্তর্ভুক্ত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন বলেন, এই প্লাটফর্ম ব্যবহার করে যুব উদ্যোক্তারা বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ফলমূল শাক সবজি বিভিন্ন জেলায় ন্যায্যমূল্যে ক্রয় বিক্রয় করবেন। প্রাথমিক পর্যায়ে আম লিচু দিয়ে এ সামাজিক ব্যবসা কার্যক্রম শুরু হবে। আশা করি বিক্রেতা ন্যায্যমূল্য পাবেন এবং ক্রেতা ও ন্যায্য মূল্যে মানসম্মত পণ্য কিনতে পারবেন। জনগণের কল্যাণে যুব উন্নয়ন অধিদপ্তর এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এ কার্যক্রমে সার্বিক সহযোগিতা দিবে। আমি যুব পাইকারিসেল ডট কমের সার্বিক সাফল্য কামনা করি।

সভাপতির বক্তব্যে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আখতারুজ জামান খান কবির বলেন, যুব পাইকারিসেল.কম এর প্রধান লক্ষ্যসমূহ হচ্ছে যুব উদ্যোক্তা তৈরি, কর্মসংস্থান সৃষ্টি, কৃষি উন্নয়ন, প্রতিযোগিতামূলক বাজার তৈরি, যুব প্রশিক্ষণ ও ফলপ্রসূ উদ্যোগে সহায়তা, করোনাভাইরাস পরবর্তী সংকট মোকাবেলা, অঞ্চলভিত্তিক যুব উদ্যোক্তাদের মাধ্যমে কৃষি পণ্য নষ্ট হওয়ার প্রবণতা কমিয়ে আনা, বাজার সম্প্রসারণ এবং সর্বোপরি যুব সমাজের উন্নয়ন।

পরে যুব পাইকারিসেল ডট কমের লোগো উন্মোচন করেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্পেলবাউন্ডের ব্যবস্থাপনা পরিচালক সাদেকুল আরেফিন এবং দ্যা আর্থ সোসাইটি এবং স্পেলবাউন্ডের প্রকল্প পরিচালক মোহাম্মদ মামুন মিয়া।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৫ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন