বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
২৯ °সে

সব অ্যাপসের এক সমাধান হুয়াওয়ের ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’

*বিশ্বের শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিনগুলোর সাথে যৌথ অংশীদারিত্বে তৈরি হুয়াওয়ের পেটাল সার্চ উইজেট ফাইন্ড অ্যাপস **এটি হুয়াওয়ে গ্রাহকদের উদ্ভাবনী ও বৈচিত্র্যপূর্ণ সার্চ অভিজ্ঞতা দেবে।
সব অ্যাপসের এক সমাধান হুয়াওয়ের ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’
সব অ্যাপসের এক সমাধান হুয়াওয়ের ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে অ্যাপ খোঁজার প্ল্যাটফর্ম ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ নিয়ে এসেছে। এই অ্যাপস সার্চ উইজেট ব্যবহার করে দশ লাখের বেশি অ্যাপস ডাউনলোড করা যাবে। বাংলাদেশি গ্রাহকরা হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’টি ডাউনলোড করতে পারবেন।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, 'হুয়াওয়েতে আমরা আমাদের গ্রাহকদের নতুন ও উদ্ভাবনী প্রযুক্তি সরবরাহ করতে অঙ্গীকারবদ্ধ। পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপসের মাধ্যমে হুয়াওয়ে ব্যবহারকারীরা তাদের ডিভাইসের জন্য প্রয়োজনীয় সকল অ্যাপস সহজে খুঁজে পাবেন।'

হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ব্যবহারকারীরা প্রয়োজনীয় প্রায় দশ লাখের বেশি অ্যাপস ডাউনলোড করতে পারেন। হুয়াওয়ের এ অ্যাপ স্টোরে প্রতি মাসে ৪২ কোটি গ্রাহক তাদের সেবা নিয়ে থাকেন। এর পাশাপাশি হুয়াওয়ের ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’র মাধ্যমেও প্রয়োজনীয় যে কোনো অ্যাপস ডাউনলোড করা যাবে। এছাড়া ফোন ক্লোন করে পুরনো স্মার্টফোন থেকে নতুন স্মার্টফোনেও অ্যাপস, ডাটা, ফাইলস ও ছবি স্থানান্তরের সুযোগ রয়েছে।

স্মার্টফোন ব্যবহার অভিজ্ঞতাকে আরও সহজ করতে সহায়তা করবে ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের অ্যাপস সংক্রান্ত কাঙ্ক্ষিত তথ্যের সুনির্দিষ্ট ও সবচেয়ে প্রাসঙ্গিক ফলাফল পাবেন।

সার্চ উইজেটটি বিভিন্ন উৎস থেকে কাঙ্ক্ষিত অ্যাপসের সন্ধান দেয়। হুয়াওয়ে অ্যাপগ্যালারি এর সাথে সম্পূর্ণভাবে সংযোজিত। ফলে এ সার্চ টুলের সাহায্যে অ্যাপ খুঁজলে হুয়াওয়ের অ্যাপগ্যালারিতে থাকা অ্যাপটি সবার উপরে প্রদর্শন করে। এখন প্রতি সপ্তাহেই অ্যাপগ্যালারিতে শত শত অ্যাপস যোগ করা হচ্ছে।

বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় সার্চ ইঞ্জিনগুলোর সাথে যৌথভাবে নির্মিত ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ হার্ডওয়্যার সম্পর্কিত সুরক্ষা ও প্রযুক্তির নিরাপত্তা দেয়। ফলে হুয়াওয়ে ডিভাইস ব্যবহারকারীদের তথ্যের সর্বোচ্চ গোপনীয়তা ও নিরাপত্তাও নিশ্চিত হবে।

‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ বর্তমানে ৪০টিরও বেশি ভাষাসহ ৪৫টি দেশ এবং অঞ্চলে পাওয়া যাচ্ছে। ভবিষ্যতে উইজেটটি আরো বেশি দেশে এবং বিস্তৃত আকারে সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে। এটা এখন হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ‘পেটাল সার্চ ফাইন্ড অ্যাপ’ লিখে সার্চ দিয়ে ডাউনলোড করা যাবে।

ইত্তেফাক/আরএ

ঘটনা পরিক্রমা : স্মার্টফোন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত